‘রাশিয়ায় উচ্চশিক্ষা’ শীর্ষক সেমিনার

‘রাশিয়ায় উচ্চশিক্ষা’ শীর্ষক সেমিনার

  • ক্যাম্পাস ডেস্ক

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অডিটোরিয়ামে ‘রাশিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতে উচ্চশিক্ষার সুযোগ ও সম্ভাবনা’শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের  ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স ও বাংলাদেশে অবস্থিত রাশিয়ান দূতাবাসের সংস্কৃতি বিভাগের আয়োজনে  রোববার (১২ মার্চ) সকালে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে মস্কো স্টেট ইউনিভার্সিটির স্নাতক পড়ুয়া শিক্ষার্থী একাতেরিনা তুরিনা ও অ্যানটন ভ্যারেসচাগিন তাদের শিক্ষা অভিজ্ঞতা তুলে ধরেন। এছাড়া রাশিয়ান স্টেট নিউক্লিয়ার অ্যানার্জি কর্পোরেশন ‘রোসাটম’এর জনসংযোগ বিভাগের প্রধান অ্যালেকজান্দার অ্যান্টিপিন একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের পরিচালক অধ্যাপক ড. মো. ফখরে হোসেন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন। ফখরে হোসেন তার বক্তব্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বিদেশি শিক্ষার্থীদের সুযোগ সুবিধার কথা তুলে ধরেন।

অনুষ্ঠানে ঢাকায় অবস্থিত রাশিয়ান সেন্টার অব সায়েন্স অ্যান্ড কালচারের (আরএসসিএস) প্রধান অ্যালেকজান্ডার পি. ডেমিন রাশান ভাষা ও সংস্কৃতি শেখার জন্য  ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে আরএসসিএস-এর লাইব্রেরি পরিদর্শনের আহ্বান জানান। এ সময় তিনি রাশিয়ান সরকারের শিক্ষাবৃত্তি ও উচ্চশিক্ষার বিভিন্ন সুযোগ সুবিধার কথা তুলে ধরেন।

সেমিনারের শেষ অংশে প্রশ্ন-উত্তর পর্ব অনুষ্ঠিত হয়। সবশেষে আমন্ত্রিত অতিথিদের হাতে স্যুভেনির তুলে দেওয়ার মধ্য দিয়ে সেমিনার শেষ হয়।favicon59-4

Leave a Reply