সুইডেনের স্কুলে মুখোশধারীর হামলা ২ জন নিহত

সুইডেনের স্কুলে মুখোশধারীর হামলা ২ জন নিহত

আবু শাহাদৎ আহম্মেদ সালিমঃ গত মঙ্গলবার এক মুখোশধারী ব্যাক্তি সুইডেনের একটি স্কুলে ছুরি হাতে হামলা চালিয়ে ২জনকে খুন করেছে। ঘটনাটি ট্রলাহাটন শহরের উত্তর-পশ্চিমে অবস্থিত একটি স্কুলে ঘটে, যেখানে ৬ থেকে ১৬ বছরের বাচ্চাদের লেখাপড়া শিখানো হয়। সংবাদ: আরব নিউজ

স্থানীয় সুত্রে জানা যায়, আক্রমনকারী যুদ্ধের পোশাক পড়ে এসেছিল এবং শিক্ষার্থীরা প্রথমে এটাকে এক ধরণের রসিকতা ভেবে নিয়েছিল। আক্রমনকারীর আঘাতে তাৎক্ষণিক একজন শিক্ষক নিহত হয়। অপর একজন যুবক আহত হয়, যে হাসপাতালে নেয়ার কয়েক ঘন্টা পরে মারা যায়।

এই যুবকের পরিচয় এখন পর্যন্ত পুলিশ নিশ্চিত হতে পারেনি। হাঁসপাতাল সুত্রে জানা যায় ১জন শিক্ষক সহ আরও ২জন যুবকের অবস্থা আশঙ্কাজনক। ২১ বছর বয়সী আক্রমনকারীর পূর্ণ পরিচয় এবং তার আক্রমণের কারণ পুলিশ জানতে না পারলেও নিশ্চিত হয়েছে, সে দেশটির ট্রলাহাটন শহরের বাসিন্দা। ঘটনার সময় পুলিশ তাকে দেখা মাত্র গুলি করে। পুলিশের বরাত দিয়ে পত্রিকাটি লিখেছে, তার অবস্থাও আশঙ্কাজনক।

পুলিশ এ ব্যাপারে সতর্কতা জারি করার আগেই দুর্ঘটনা ঘটে যায়। নাম প্রকাশে অনিচ্ছুক ১ছাত্র জানায়, যখন তারা তাকে দেখে, ভেবেছিল সে বাচ্চাদের মজা দিতে এসেছে। তার পিঠে ১টি কাল ব্যাগ ও হাতে ১টি লম্বা তলোয়ার ছিল। হঠাৎ সে আক্রমন করা শুরু করলে শিক্ষার্থীরা নিশ্চিত হয় সে মজা করছে না।

এসময় এক ক্লাসরুম থেকে অন্য ক্লাসরুমে ছুটে গিয়ে হামলা করে আক্রমণকারী। এতে শিক্ষক ও শিক্ষার্থীরা ভিত হয়ে প্রায় ২ঘন্টা স্কুলের ভিতরে অবস্থান করে। স্কুলের ওয়েবসাইট থেকে জানা যায়, ঘটনার সময় প্রায় ৪০০জন দেশি বিদেশী শিক্ষার্থী স্কুলে উপস্থিত ছিল।

সুইডেনের স্কুলে হামলাকারী। ছবি: এএফপি
সুইডেনের স্কুলে হামলাকারী। ছবি: এএফপি

সুইডিস প্রধানমন্ত্রী স্টিফেন লোভেন মঙ্গলবারই ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি বলেন, এই দিনটি সুইডেনবাসীর জন্য একটি কাল দিন! এ সময় তিনি ঘটনায় আক্রান্ত ব্যাক্তি ও তাদের পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন।

উল্লেখ্য, ট্রলাহাটন একটি শিল্পশহর, যেখানে প্রায় ৫৭০০০ হাজার লোকের বসবাস। favicon

Leave a Reply