বাগানবাড়িতে ডায়নার ভূত!

বাগানবাড়িতে ডায়নার ভূত!

  • আন্তর্জাতিক ডেস্ক

ব্রিটিশ রাজপরিবারের পুরনো নিরাপত্তারক্ষী এবং কর্মচারীরা এখনও তাদের বিস্তৃত বাগানে প্রিন্সেস ডায়ানার অস্তিত্ব অনুভব করেন। শুধু ডায়ানা পরিবারের সদস্যরাই নন, রাজবাড়ীর কোলঘেঁষা রাজপরিবারের উচ্চপদস্থ কর্মকর্তারাও সময়ে-অসময়ে তাদের প্রয়াত ‘রানীর’ ভৌতিক অস্তিত্বের শিকার হয়েছেন। সংবাদ : ডেইলি মেইল।

প্রিন্সেস ডায়ানার মৃত্যুর পর প্রায় ১৫ একর জমির ওপর ৭৫০ প্রজাতির গাছগাছালির সমাহারে বিশাল এক বাগান বানিয়েছেন প্রিন্স চার্লস। সম্প্রতি সেই বাগানের ওপর রেডিও ফোর’কে সাক্ষাৎকার দিতে গিয়ে গা ছমছমানো উক্তি করেছেন প্রিন্স চার্লস। সরাসরি কারও নাম না বললেও ডায়ানার অদৃশ্য উপস্থিতির কথা বুঝিয়ে দিয়েছেন তিনি।

টেটাবুড়ি এলাকার বাগানটিই একসময় চার্লস-ডায়ানার বাসস্থান ছিল। বিয়ের পর থেকে বিচ্ছেদ পর্যন্ত সেখানেই ছিলেন তারা। দুই সন্তান উইলিয়ামস ও হ্যারির মায়ের প্রতি ভালোবাসার নিদর্শনস্বরূপ ডায়ানার অল্পকিছু স্মৃতিছাড়া সব নিশ্চিহ্ন করেছেন চার্লস। তবে বাগানে ঢোকার পর তাদের বিয়ে উপহার সূর্যঘড়ি থেকে শুরু করে, বাগানের শেষপ্রান্তে ডায়ানার স্থাপত্য পর্যন্ত এখনও মাঝে মাঝে ভৌতিক অনুভূতি জাগায় নিরাপত্তাপ্রহরী ও দর্শনার্থীদের মাঝে।favicon59

Leave a Reply