পাঁচবার ড্রপ আউট এখন সফল অভিনেত্রী

পাঁচবার ড্রপ আউট এখন সফল অভিনেত্রী

  • লিডারশিপ ডেস্ক

ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস সিনেমার লেটি চরিত্রটির কথা কি আপনার মনে আছে? দুর্দান্ত গতিতে গাড়ি ছুটিয়ে যে ভেঙেচুরে এগিয়ে যায়, সেই লেটি। সম্প্রতি মুক্তি পাওয়া ফাস্ট এইট ছবিতেও এই চরিত্রটি প্রাধান্য পেয়েছে বেশ। চরিত্রটিতে অভিনয় করেছেন মিশেল রদ্রিগেজ।

পর্দা কাঁপানো এই অভিনয়শিল্পী স্কুলজীবনেও পড়ালেখাকে থোড়াই কেয়ার করে দুরন্তপনায় মেতে ছিলেন। পড়ালেখায় অমনোযোগ আর এই দুরন্তপনার কারণেই সব মিলিয়ে পাঁচ-পাঁচবার স্কুল থেকে বহিষ্কার করা হয়েছিল তাঁকে। বড় হয়ে মারদাঙ্গা চরিত্রে অভিনয় করা তো এমন ডানপিটেকেই মানায়!

হাইস্কুলে পড়ার সময় পড়াশোনা একেবারে বাদ দিয়ে ড্রপআউটদের দলে যোগ দেন তিনি। এরপর আবার জিইডি পরীক্ষা দিয়ে পড়াশোনায় মনোযোগী হওয়ার চেষ্টা করেছিলেন। জিইডি পরীক্ষা দিয়ে একটি বিজনেস স্কুলেও ভর্তি হয়েছিলেন মিশেল। কিন্তু সিনেমা বানানোর আর চিত্রনাট্যকার হওয়ার নেশায় বিজনেস স্কুলকেও বিদায় জানান তিনি। স্কুল থেকে বিদায় নিয়ে শুরুতে কম বাজেটের একটি সিনেমায় অভিনয় করেছিলেন। সেই কম বাজেটের গার্লফাইট নামের সিনেমাটিই কান চলচ্চিত্র উৎসব কাঁপিয়ে দিয়েছিল। এরপরই হলিউডে শেকড় গেড়ে বসেন এই ড্রপআউট তারকা। এখন মারকুটে নারী চরিত্রগুলোর জন্য পরিচালকদের পছন্দের তালিকায় ওপরের দিকে তাঁর অবস্থান।

দ্য গার্ডিয়ান অবলম্বনে

Leave a Reply