সংযোগহীন ইবির জনসংযোগ অফিস

সংযোগহীন ইবির জনসংযোগ অফিস

শাহজাহান নবীন, কুষ্টিয়া : তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিস যেকোন প্রতিষ্ঠানের মুখপাত্র হিসেবে কাজ করে। প্রতিষ্ঠানের বক্তব্য ও প্রয়োজনীয় তথ্য সরবরাহের কাজ করে থাকে গুরুত্বপূর্ণ এই শাখাটি। বর্তমান প্রযুক্তি নির্ভর বিশ্বে তথ্য সংগ্রহ ও সরবরাহের অন্যতম মাধ্যম হিসেবে গ্রহণযোগ্য সর্বজন বিদিত হয়ে উঠেছে ইন্টারনেট। দেশের অধিকাংশ প্রতিষ্ঠানের জনসংযোগ অফিস এখন ইন্টারনেট সংযোগসহ প্রযুক্তিগত দিক দিয়ে অনেক এগিয়ে গেছে। আর এদিক থেকে বেশ পিছিয়ে রয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিস।

তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিস সূত্রে জানা যায়, অফিসটি যাত্রা শুরুর পর থেকে দিনে দিনে স্বয়ংসম্পূর্ন হয়ে উঠেছে। তবে এখনো ইন্টারনেট সংযোগ দেয়া হয়নি গুরুত্বপূর্ণ এই দপ্তরে। প্রতিদিন বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় প্রকাশিত বিশ্ববিদ্যালয় ও দেশের গুরুত্বপূর্ণ সংবাদ সমূহ কাটিং করে প্রশাসনের গুরুত্বপূর্ণ অফিস গুলোতে সরবরাহ করা হয়। তবে বর্তমানে অনলাইন মিডিয়ায় অনেক সংবাদ প্রকাশিত হয়। আর ইন্টারনেট সংযোগ না থাকায় সেসব সংবাদ প্রশাসনের কাছে পৌছানো সম্ভব হচ্ছেনা বলে জানান অনেক কর্মকর্তা।

কর্মকর্তারা আরো জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসনের লিখিত বক্তব্য, প্রতিবাদ, বিজ্ঞপ্তি বিভিন্ন সংবাদ মাধ্যমে পাঠানোর জন্য ব্যক্তিগত ইন্টারনেট ব্যবহার করা হয়। বিশ্ববিদ্যালয়ের অন্যান্য অফিসগুলোতে ইন্টারনেট সংযোগ দেয়া হলেও জনসংযোগ অফিসের মত গুরুত্বপূর্ণ অফিসে সংযোগ নেই।

এব্যাপারে তথ্য, প্রকাশনা ও জনসংযোগ কর্মকর্তা মোঃ আতাউল হক বলেন-‘ইন্টারনেট সংযোগের ব্যাপারে ভিসি মহোদয়কে অবহিত করা হয়েছে। প্রশাসন এসব ব্যাপারে অনেক আন্তরিক। আশা করছি কিছু দিনের মধ্যেই ইন্টারনেট সংযোগ পাওয়া যাবে।’

উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার বলেন-‘এব্যাপারে দ্রুত পদক্ষেপ নেয়ার জন্য কম্পিউটার সেন্টারকে নির্দেশনা দেয়া হয়েছে। স্বল্প সময়ের মধ্যে সমস্যার সমাধান হবে।’ favicon594

Leave a Reply