ড্যাফোডিল স্কুলে আইসিটি অলিম্পিয়াড

ড্যাফোডিল স্কুলে আইসিটি অলিম্পিয়াড

নিউজ ডেস্ক:  প্রযুক্তির আলোকে আলোকিত হও, এই স্লোগানে রাজধানীর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলে অনুষ্ঠিত হলো আন্ত:শাখা আইসিটি অলিম্পিয়াড। আজ (২৮ ফেব্রুয়ারি) রাজধানীর ডিআইউ মিলনায়তনে স্কুলের আইসিটি ক্লাবের এই আয়োজনে প্রধান অতিথি ছিলেন ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান। এছাড়া বিশেষ অতিথি ছিলেন ড্যাফোডিল ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম।
ধানমন্ডি, উত্তরা, সোবহানবাগ এবং চাদপুর শাখা থেকে ২ শতাধিক শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। কুইজ, প্রোগ্রামিং, লোগো, ওয়েব ডিজাইনসহ বিভিন্ন শাখায় এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মো. সবুর খান আইসিটি বিষয়ক অলিম্পিয়ার্ড আয়োজনে উদ্যোক্তা এবং অংশগ্রহণকারীদের প্রশংসা করে বলেন, এ ধরনের আয়োজন কোমলমতি শিক্ষার্থীদের তথ্যপ্রযুক্তি জ্ঞানকে সমৃদ্ধ করতে অত্যন্ত কার্যকর এবং আগামীদিনে জাতীয় ও আন্তর্জাতিক মানের এ ধরনের প্রতিযোগিতার আয়োজন এবং শিক্ষার্থীদের অংশগ্রহণে উৎসাহিত করবে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক এর সাধারণ সম্পাদক মুনির হাসান ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার বিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর ড. সৈয়দ আক্তার হোসেন।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের উর্ধ্বতন উপাধ্যক্ষ রহিমা কে রোজম্যারী। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের ধানমন্ডি, সোবহানবাগ, উত্তরা ও চাঁদপুর শাখার ২ শতাধিক শিক্ষার্থী আইসিটি কুইজ, লোগো প্রোগ্রামিং, প্রোগ্রামিং, ওয়েব ডিজাইন ও মোট্টো রাইটিং প্রতিযোগিতায় অংশ নেন। শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।favicon594

Leave a Reply