দুর্বৃত্তের হামলায় শুদ্ধস্বর এবং জাগৃতি প্রকাশকসহ গুরুতর আহত ৪

দুর্বৃত্তের হামলায় শুদ্ধস্বর এবং জাগৃতি প্রকাশকসহ গুরুতর আহত ৪

নিউজ ডেস্ক: রাজধানীতে প্রকাশনা প্রতিষ্ঠান শুদ্ধস্বর এবং জাগৃতির কার্যালয়ে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। তাদের ধারালো অস্ত্রের কোপে ও গুলিতে প্রকাশক আহমেদুর রশীদ টুটুল, কবি তারেক রহীম ও লেখক-গবেষক রণদীপম বসু গুরুতর আহত হয়েছেন। বর্তমানে তাঁরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

এদিকে একই ভাবে রাজধানীর শাহবাগে আজিজ সুপার মার্কেটে জাগৃতি প্রকাশনির প্রকাশক ফয়সাল আরেফিন দীপনের উপরও হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। তার অবস্থাও আশংঙ্কাজনক।

কতিপয় দুর্বৃত্ত বেলা আড়াইটার দিকে লালমাটিয়ার সি ব্লকে পাঁচতলা একটি ভবনের চারতলায় শুদ্ধস্বরের কার্যালয়ে ঢুকে এ হামলা চালায়। এ সময় তারা কার্যালয়ে উপস্থিত তিনজনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে বাইরে থেকে তালা ঝুলিয়ে চলে যায়। পরে খবর পেয়ে মোহাম্মদপুর থানা-পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন।

ঘটনাস্থলে উপস্থিত এক তরুণ বলেন, `পাঁচজন এসেছিল তারা (হামলাকারীরা)। আমার মাথায় পিস্তল ঠেকিয়ে রাখা হয়েছিল।’ হামলার সময় গুলির শব্দ পাওয়ার কথাও জানিয়েছেন ওই ভবনের বাসিন্দারা। নাম প্রকাশে অনিচ্ছুক ওই তরুণ বলেন, তরুণ বয়সের ওই হামলাকারীরা ঢুকেই বলেছিল- ‘আমরা টুটুলকে মারতে আসছি’।

ওই ভবনের দ্বিতীয় তলায় একটি কোচিং সেন্টার রয়েছে। ওই কোচিংয়ের এক ছাত্র বলেন, নিচের কলাপসিবল গেইটটিতেও তালা মেরে দিয়েছিল হামলাকারীরা। পুলিশ এসে ওই তালা খোলে। favicon

Leave a Reply