নূর হোসেন এখন বাংলাদেশে

নূর হোসেন এখন বাংলাদেশে

নিউজ ডেস্ক: আলোচিত নারায়ণগঞ্জের সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেনকে বাংলাদেশে ফেরতে আনা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে যশোরের বেনাপোল সীমান্তে তাকে হস্তান্তর করে ভারত কর্তৃপক্ষ। বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) একটি সূত্র এই সংবাদ নিশ্চিত করেছে।

গত বছরের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জে সাত খুনের পরে ভারতে পালিয়ে যান নূর হোসেনে। একই বছরের ১৪ জুন অবৈধভাবে ভারতে অবস্থানের অপরাধে কলকাতা পুলিশের তাকে গ্রেফতার করে। গত মাসে ভারত সরকার মামলাটি প্রত্যাহার করে নিলে নূর হোসেনের দেশে ফেরার পথ সুগম হয়।

দুই সঙ্গীসহ বাংলাদেশে আটক উলফা নেতা অনুপ চেটিয়াকে ভারতের কাছে হস্তান্তরের একদিন পর নূর হোসেনকে ফেরত দিল ভারত।

ভারতের স্থানীয় সময় গতকাল বিকেল সাড়ে পাঁচটার দিকে কলকাতার দমদম কেন্দ্রীয় কারাগার থেকে নূর হোসেনকে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাদের হাতে তুলে দেওয়া হয়। সেখানকার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাহায্যে কঠোর নিরাপত্তায় নূর হোসেনকে নিয়ে যশোরের বেনাপোলের দিকে রওনা দেন কর্মকর্তারা।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) খন্দকার মহিদ উদ্দিন সন্ধ্যা সাড়ে সাতটার দিকে সাংবাদিকদের বলেন, নূর হোসেনের বিরুদ্ধে আদালতের জারি করা গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে পুলিশের একটি দল যশোরের বেনাপোলে গিয়েছে। এসপি বলেন, নূর হোসেনের বিরুদ্ধে সাত খুনসহ সব মিলিয়ে ১৩টি গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। এর মধ্যে বন্য প্রাণী সংরক্ষণ আইনে এক বছরের কারাদণ্ডও হয়েছে তাঁর। সংবাদ: প্রথম আলো, এনটিভি favicon

Leave a Reply