কক্সবাজারে অ্যাম্বুলেন্স থামিয়ে অপহরণ

নিউজ ডেস্ক: কক্সবাজারের রামু এলাকা থেকে আজ শুক্রবার ভোর চারটার দিকে তিন ব্যক্তিকে অপহরণ করেছে দুর্বৃত্তরা। ওই তিন ব্যাক্তি অ্যাম্বুলেন্সে করে রোগী নিয়ে চট্টগ্রাম থেকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে যাচ্ছিলেন।

উপজেলার ঈদগড় ইউনিয়নের পানিরছড়ার ঢালা এলাকায় এলে অপহরণকারীরা রোগী ও চালককে অ্যাম্বুলেন্সে ফেলে ওই ব্যক্তিদের অপহরণ করে নিয়ে যায়। তাঁদের এখনো উদ্ধার করতে পারেনি পুলিশ।

অপহৃত ব্যক্তিরা হলেন বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের সাবেক সদস্য আবু তৈয়ুব (৪৫), একই ইউনিয়নের যৌথ খামারপাড়ার আবু ছিদ্দিক (২৫) ও চকরিয়ার চিরিঙ্গা এলাকার শাহ আলম (২৭)।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রামু থানার ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তা আবদুল মজিদ বলেন, পাহাড়ের ভেতর দিয়ে যাওয়া ‘ঈদগাহ-ঈদগড়-বাইশারী’ সড়কে সন্ধ্যার পর থেকে যানবাহন চলাচল বন্ধ থাকে। তবে রাতে জরুরি প্রয়োজনে কেউ চলাচল করলে পুলিশের সহযোগিতা নেয়। কিন্তু অ্যাম্বুলেন্স নিয়ে গভীর রাতে রোগী নিয়ে যাওয়ার ক্ষেত্রে পুলিশকে জানানো হয়নি। পুলিশ অপহৃত তিন ব্যক্তিকে উদ্ধারের জন্য জঙ্গলে অভিযান পরিচালনা করছে।

ঈদগড় ইউনিয়ন চেয়ারম্যান ফিরোজ আহমদে বলেন, এই সড়কে ডাকাতদের উৎপাত লেগেই আছে। মুক্তিপণের জন্য ডাকাতদল লোকজনকে অপহরণ করে। এ ব্যাপারে খোঁজ নেওয়া হচ্ছে। তিনি জানান, অপহরণ-আতঙ্কে দিনের বেলায় পুলিশ পাহারায় যানবাহন চলাচল করলেও সন্ধ্যার পর এই সড়কে যোগাযোগ বন্ধ থাকে। সংবাদ: প্রথম আলো

Leave a Reply