দুদকের কর্মকর্তাদের পদোন্নতি

দুদকের কর্মকর্তাদের পদোন্নতি

নিউজ ডেস্ক: পরিচালক পদে ৫ কর্মকর্তার পদোন্নতিসহ মোট ৭২ কর্মকর্তকে বিভিন্ন পদে পদোন্নতি অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের ডিপার্টমেন্টাল প্রমোশন কমিটি (ডিপিসি) মঙ্গলবার কমিশনের নিয়মিত বৈঠকে এ তালিকা দাখিল করলে কমিশন এতে অনুমোদন দেয়। দুদক সূত্রে এ তথ্য জানা গেছে। দুদক সূত্র জানায়, সিনিয়রিটির পাশাপাশি দক্ষতা ও যোগ্যতাকে প্রাধান্য দিয়ে পদোন্নতি দেওয়া হয়েছে। পরিচালক পদে ৫ জন, উপ-পরিচালক পদে ৯ জন, সহকারী পরিচালক পদে ২৯ জন ও উপ-সহকারী পরিচালক পদে ২৯ জনকে পদোন্নতির অনুমোদন দিয়েছে কমিশন।

এর আগে দুই দফায় বৈঠক করে পদোন্নতির তালিকা চূড়ান্ত করে ডিপিসি কমিটি। সূত্র আরও জানায়, চলতি বছরের ১০ মে কমিশন বৈঠকে পদোন্নতির বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। তবে তৎকালীন সচিব মাকসুদুল হাসান খান এতে স্বাক্ষর না করায় জটিলতা সৃষ্টি হয়।

তৎকালীন সচিব ‘জ্যেষ্ঠতা’র ভিত্তিতে পদোন্নতির পক্ষে মতামত দিলেও দুদক চেয়ারম্যান ও দুই কমিশনার জ্যেষ্ঠতার পাশাপাশি ‘যোগ্যতা ও দক্ষতা’র বিষয়টি বিবেচনায় নিয়ে পদোন্নতির পক্ষে মতামত দেন। সর্বশেষ কমিশন-সচিবের দ্বন্দ্বে এ পদোন্নতি আটকে যায়। কমিশনে মতবিরোধের জের ধরে শেষ পর্যন্ত জনপ্রশাসন মন্ত্রণালয়কে চিঠি দিয়ে ওই সচিবকে প্রত্যাহারের সিদ্ধান্ত জানায়। নতুন সচিব নিয়োগের পর অবশেষে পদোন্নতি জটলা কাটতে যাচ্ছে।  favicon

Leave a Reply