বাড়ছে রেলের ভাড়া

বাড়ছে রেলের ভাড়া

নিউজ ডেস্ক : আবারো বাড়ছে রেলওয়ের ভাড়া। আগামীকাল  শনিবার থেকে এই বাড়তি আদায় করা হবে। তবে রুট ভেদে এই ভাড়া বাড়ানো হচ্ছে ৭ থেকে ৯ শতাংশ। আজ শুক্রবার থেকেই রেলওয়ে কর্তৃপক্ষ বর্ধিত ভাড়ায় টিকিট বিক্রি শুরু করেছে।

নতুন ভাড়ার তালিকা অনুযায়ী, ঢাকা-খুলনা রুটে শোভন শ্রেণির ভাড়া ৩৯০ থেকে বেড়ে হবে ৪২০ টাকা, শোভন চেয়ার ৪৬৫ থেকে ৫০৫, এসি চেয়ার ৮৯১ থেকে ৯৬১, এসি সিট ১ হাজার ৭০ থেকে ১ হাজার ১৫৬ ও এসি বার্থ ১ হাজার ৫৯৯ থেকে বেড়ে হবে ১ হাজার ৭৩১ টাকা। ঢাকা-চট্টগ্রাম রুটে শোভন শ্রেণির ভাড়া ২৬৫ থেকে বেড়ে হবে ২৮৫ টাকা, শোভন চেয়ার ৩২০ থেকে ৩৪৫, এসি চেয়ার ৬১০ থেকে ৬৫৬, এসি সিট ৭৩১ থেকে ৭৮৮ ও এসি বার্থ ১ হাজার ৯৩ থেকে ১ হাজার ১৮৯ টাকা হবে। ঢাকা-রাজশাহী রুটে ভাড়া হবে শোভন শ্রেণির ভাড়া ২৮৫, শোভন চেয়ার ৩৪০, এসি চেয়ার ৬৫৬, এসি সিট ৭৮২ ও এসি বার্থ ১ হাজার ৬৮ টাকা। ঢাকা-সিলেট রুটে শোভন শ্রেণির ভাড়া হবে ২৬৫ টাকা, শোভন চেয়ার ৩২০, এসি চেয়ার ৬১০, এসি সিট ৭৩৬ ও এসি বার্থ ১ হাজার ৯৯ টাকা।

এ ব্যাপারে রেলসচিব ফিরোজ সালাহউদ্দিন গণমাধ্যমকে বলেন, ‘২০ ফেব্রুয়ারি থেকেই নতুন ভাড়া কার্যকর হচ্ছে। কোথাও কম কোথাও বেশি তবে গড়ে ৭ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। এছাড়া যাত্রীদের সুবিধার জন্য স্টেশনে ভাড়ার তালিকা দেওয়া হয়েছে।’ favicon594

Leave a Reply