রড নয় বাঁশ দিয়ে তৈরি হচ্ছে সরকারি ভবন!

রড নয় বাঁশ দিয়ে তৈরি হচ্ছে সরকারি ভবন!

  • নিউজ ডেস্ক 

সরকারি ভবন নির্মাণে রডের পরিবর্তে বাঁশ ব্যবহার করা হয়েছে। এই ঘটনায় সারাদেশে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ঘটনাটি ঘটেছে দর্শনায় উদ্ভিদ সঙ্গনিরোধ কেন্দ্রের অফিস কাম ল্যাবরেটরি ভবন নির্মাণে।

DAMURHUDA-PIC-07-04-16এই ভবনটি নির্মাণে লোহার রডের পরিবর্তে কাটা বাঁশ ব্যবহার করা হয়েছে। এছাড়াও  নিম্নমানের ইট, বালি, সিমেন্ট এবং  খোয়ার পরিবর্তে পরিত্যক্ত সুরকি ব্যবহার করা হয়েছে। তবে প্রশাসন ও কৃষি বিভাগের কর্মকর্তারা ভবনটি বৃহস্পতিবার সকালে পরিদর্শন করে এই ভবনের নির্মাণ কাজ বন্ধ করে দেন। এই ভবনটি বাংলাদেশ সরকারের নিজস্ব অর্থায়নে নির্মিত হচ্ছিল। গত ডিসেম্বর মাসে দুই কোটি ৪১ লাখ টাকা ব্যায়ে গত ভবনটির নির্মাণ কাজ শুরু করা হয়। যা আগামী জুনে হস্তান্তরের কথা ছিল।

এলাকাবাসী জানান, ঢাকার শেওড়াপাড়ার ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন লিমিটেডের (ইসিএল) তত্ত্বাবধানে ঠিকাদারী প্রতিষ্ঠান জয় কনস্ট্রাক্শন ভবনটি নির্মাণ কাজের দায়িত্ব নেয়। তবে তার ভবনটি নির্মাণে দূর্নীতির আশ্রয় নিয়েছে। তারা নিম্নমানের উপকরণ যেমন, লোহার রডের পরিবর্তে কাটা বাঁশ এবং নিম্নমানের ইট, বালি, সিমেন্ট ও খোয়ার পরিবর্তে পরিত্যক্ত সুরকি ব্যবহার করেছে।

i_image_1460093305প্রশাসনের সিদ্ধান্তে ভবনটির নির্মাণ কাজ আপাতত বন্ধ রাখা হয়েছে। এ ব্যাপারে চূয়াডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফরিদুর রহমান জানান, এ ঘটনায় জড়িতদের আইননের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

এই ঘটনা নিয়ে ইসিএলের প্রতিনিধি রবিউল ইসলাম বলেন, যা ঘটেছে তা সব তার অজান্তে। এতে আমাদের প্রতিষ্ঠানের মান ক্ষুন্ন হয়েছে।  আমার মনে হয়ে লুপ লাইনে সমস্যা হলেও অন্য কোথাও কোনো রকম অনিয়ম হয়নি। favicon59

Leave a Reply