টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের জন্য বি.সি.এস কোঠা অন্তর্ভুক্ত হবে : ইনু

টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের জন্য বি.সি.এস কোঠা অন্তর্ভুক্ত হবে : ইনু

  • মোঃ মাইনুল হাসান দুলন 

মাননীয় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু জানিয়েছেন, খুব শীঘ্রই টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের জন্য বি.সি.এস কোঠা অন্তর্ভুক্ত হতে যাচ্ছে। তিনি আরো বলেন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের কাস্টম, ব্যাংকসহ সকল সরকারী প্রতিষ্ঠানে নিয়োগের ব্যবস্থা করা হবে।  গতকাল রবিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে  ‘টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স কনভেনশন-২০১৬’ অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

উক্ত কনভেশন অনুষ্ঠানটি আয়োজন করেন ‘এসোসিয়েশন অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারস এন্ড টেকনোলজিস্ট (ATET)। এবারের প্রতিপাদ্য বিষয় ছিল, ‘দক্ষ বস্ত্র প্রকৌশলীদের নিয়ে গড়ব দেশের অর্থনীতি’। সারাদিন ব্যাপি এই প্রোগ্রামটিতে অংশগ্রহণ করেন দেশের বিভিন্ন স্থান থেকে আগত হাজার খানিক টেক্সটাইল ইঞ্জিনিয়ার।

এসময় এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ারস এন্ড টেকনোলজিস্ট (ATET) এর উপদেষ্টা মোঃ মিজানুর রহমান বলেন- ‘এই প্রোগ্রামটি সাফল্যমণ্ডিত করতে আমাদের উপদেষ্টামন্ডলীর সবাইকে অনেক কাঠখড় পোহাতে হয়েছে। খুব ভালো লাগছে এই ভেবে যে আমরা পেরেছি, ইনশাআল্লাহ আমরা পারবো। তাই ATET-এর আগামী নির্বাচন নিরপেক্ষ ও দৃঢ় করার লক্ষ্যে সকলের ভোটাভোটির মাধ্যমে উপদেষ্টা মন্টু মিয়াকে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে ঘোষনা করা হয়েছে। সকলের আস্থার জায়গাটি সবসময় ATET ধরে রাখতে বদ্ধপরিকর।’

কনভেশনে মেহেদী হাসান বলেন, ‘আমার এতো দিন ভ্রান্ত ধারণা ছিল টেক্সটাইল ইঞ্জিনিয়াররা কেবল ফ্যাক্টরিতে কিভাবে প্রোডাকশন বাড়বে এই চিন্তায় ক্ষান্ত থাকে। বাইরেরর জগতের সাথে তারা অতটা বিস্তৃত না। তবে তারা যে এমন একটি প্রোগ্রাম উপহার দিতে পারে তা সত্যিই মুগ্ধ হওয়ার মতো। আশাকরি এর মাধ্যমে টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের পারস্পারিক বন্ধন আরো দৃঢ় হবে। ধন্যবাদ এ.টি.ই.টি’কে।’ জনাব মেহেদী হাসান ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের সাবেক শিক্ষার্থী।

উক্ত অনুষ্ঠানটিতে আরো বক্তব্য প্রদান করেন- বিশিষ্টি সমাজ সেবী, সফল নারী উদ্যোক্তা ও জয়যাত্রা বিডি নিউজ টুয়েন্টিফোর ডট কমের ব্যবস্থাপনা সম্পাদক হেলেনা জাহাঙ্গীর। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন জনাব রতিন সাকির এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনন্দ আলোর ব্যবস্থাপনা সম্পাদক জনাব এম. আই. সিদ্দিকী।

সবশেষে বিকালে জনপ্রিয় মডেল অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ ও ক্লোজআপ তারকা মঈনের উপস্থিতিতে জমকালো কালচারাল প্রোগ্রামের মাধ্যমে প্রোগ্রামটির সমাপ্তি হয়। favicon59

1 Comment on this Post

  1. ভাল লাগলো

    জবাব

Leave a Reply