উদ্যোক্তা হাট শেষ হচ্ছে আজ

উদ্যোক্তা হাট শেষ হচ্ছে আজ

  • আবদুল্লাহ আল মাহদী

গত ৮ এপ্রিল থেকে রাজধানীর পান্থপথের সামারাই কনভেনশন সেন্টারে শুরু হওয়া বৈশাখী উদ্যোক্তা হাটের শেষ দিন আজ। তরুণ উদ্যোক্তাদের প্ল্যাটফর্ম ‘চাকরি খুঁজব না, চাকরি দেব’ ও ই-কমার্স সাইট আজকেল ডিল এই হাটের আয়োজক। উদ্যোক্তা হাট আয়োজনে সহযোগী হিসেবে আছে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন)। উদ্যোক্তা হাটে প্রায় ৫০ জন নবীন উদ্যোক্তা তাদের পণ্য প্রদর্শন ও বিক্রি করছেন। উদ্যোক্তাদের পণ্য ও সেবা সাধারণের মাঝে তুলে ধরার জন্যই এ হাটের আয়োজন করা হয়েছে বলে জানান হাটের আহ্বায়ক আসাদ ইকবাল। শেষ দিন বলে আজ হাটে সুযোগ এবং ছাড়ের পরিমাণও বেশি।

৮ এপ্রিল দুপুরে বেলুন উড়িয়ে উদ্যোক্তা হাটের উদ্বোধন করেন ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান মো. সবুর খান। এসময় সেখানে উপস্থিত ছিলেন বিডি ভেঞ্চারের ব্যবস্থাপনা পরিচালক শওকত হোসেন, প্রথম আলোর যুব কর্মসূচীর সমন্বয়কারী মুনির হাসান, উদ্যোক্তা হাটের আহ্বায়ক আসাদ ইকবাল, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এন্ট্রাপ্রেনারশিপ বিভাগের বিভাগীয় প্রধান সৈয়দ মারুফ রেজাসহ আরও অনেকে।

অন্য অনেকের মতো মেলায় ঘুরতে আসা দর্শনার্থীদের মাঝে দেখা মেলে বাংলা উইকিপিডিয়ার প্রশাসক নুরুন্নবী চৌধুরী হাসিবের। ‘কেমন ছিল হাটের আয়োজন’ এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, চমৎকার। তরুণ উদ্যোক্তাদের  নতুন নতুন পণ্য এবং হরেক রকমের সেবা সম্পর্কে এ হাটে না এলে জানাই হতো না।

মেলা আয়োজনের সঙ্গে যুক্ত প্রথম আলোর যুব কর্মসূচি সমন্বয়কারী মুনির হাসানের কাছে মেলায় দর্শনার্থী সমাগম কেমন হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, ‘প্রথম দিন স্টল সাজিয়ে নিতে উদ্যোক্তাদের দুপুর হয়ে যায়। কিন্তু ‍দ্বিতীয় দিন প্রত্যাশার তুলনায় দর্শনার্থীদের আগমন বেড়েছে। তাই আজ শেষ দিন মেলা শেষের সময় একঘণ্টা বাড়ানো হয়েছে।

বুটিক পাট ও চামড়াজাত পণ্য, তৈরি পোশাক, টি শার্ট, হোমমেড খাবার, খেলনা, ইন্টেরিয়র গৃহস্থালি সামগ্রী, আইটি, ফটোগ্রাফি ও বইয়ের প্রায় ৫০টি স্টল রয়েছে উদ্যোক্তা হাটে। শনিবার থেকে শুরু হওয়া এ হাট আজ সকাল ১০টায় শুরু হয়ে রাত ৯টায় শেষ হবে।favicon59-4

Leave a Reply