এসো নদীর গল্প শুনি

এসো নদীর গল্প শুনি

নিউজ ডেস্ক: শুরু হলো নদী বিষয়ক পাঠচক্র এসো নদীর গল্প শুনি। নদীই এ দেশের জীবন রেখা। নদী বাঁচলেই সভ্যতা ও জীবন টিকে থাকবে, সংস্কৃতির অগ্রগতি হবে। নদী প্রবাহমান থাকলেই কেবল সৃষ্টিশীলতা অব্যাহত থাকবে। আর এ নদী বাঁচাতে এ বিষয়ে সচেতন হওয়ার বিকল্প নেই।

সচেতনতা সৃষ্টির প্রয়াস থেকেই কালের কণ্ঠ-শুভসংঘ ও নদী পরিব্রাজক দল আয়োজন করেছে নদী বিষযক পাঠচক্র, যা সারা দেশব্যাপী বিভিন্ন জেলা ও শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হবে। গতকাল কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরীর সেমিনার কক্ষে অনুষ্ঠিত উদ্বোধনী পাঠচক্রে প্রধান অতিথির বক্তৃতায় বিশিষ্ট কথাসাহিত্যিক ও কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন এ কথাগুলো বলেন।

নদী পরিব্রাজক দলের সভাপতি মো. মনির হোসেনের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন জাতিসংঘ পানি প্রবাহ কনভেনসন আন্দোলনের সমন্বয়কারী এড. হাসনাত কাইয়ূম, বৈশাখী টেলিভিশনের বার্তা সম্পাদক জয় প্রকাশ, নদী গবেষক ও লেখক মাহবুব সিদ্দিকী, কালেরকণ্ঠের ইভেন্ট ও শুভসংঘ সম্পাদক সাজ্জাদুল ইসলাম নয়ন, রিভারাইন পিপলের মহাসচিব শেখ রোকন, এটিএন নিউজের প্রধান প্রতিবেদক বোরহানুল হক সম্রাট, প্রাইম সনিক গ্রুপের বিপণন পরিচালক এ এইচ এম কামরুজ্জামান, নদী পরিব্রাজক দলের সাধারন সম্পাদক তাহাজুল ইসলাম ফয়সাল প্রমুখ।

অনুষ্ঠানে আরও শুভেচ্ছা জানান নদী বাঁচাও আন্দোলনের ডা.বোহান উদ্দিন অরণ্য, তুরাগ বাঁচাও আন্দোলনের মনোয়ার হোসেন রনি, হাওরাঞ্চল বাসীর হালিম দাদ খান, কক্সবাজারের পরিবেশ কর্মী আনছার হোসেন , নদী ও পরিবেশ আন্দোলনের মাহমুদ জামাল কাদেরী ও বীর মুক্তিযোদ্ধা খন্দকার হাছিবুর রহমান। favicon

Leave a Reply