ড. মো. সবুর খান ডব্লিউবিএএফ-এর বাংলাদেশ হাই কমিশনার নিযুক্ত

ড. মো. সবুর খান ডব্লিউবিএএফ-এর বাংলাদেশ হাই কমিশনার নিযুক্ত

  • সংবাদ ডেস্ক

বিশ্বের সর্ববৃহৎ অ্যাঞ্জেল ইনভেস্টর ফোরাম ‘ওয়ার্ল্ড বিজনেস অ্যাঞ্জেল ইনভেস্টমেন্ট ফোরাম (ডব্লিউবিএএফ)’ তাদের বাংলাদেশ হাইকমিশনার হিসেবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খানকে নিযুক্ত করেছে। তুরস্কের ইস্তামবুলে অনুষ্ঠিত ডব্লিউবিএএফ ওয়ার্ল্ড কংগ্রেসে গত ১৯ ফেব্রুয়ারি এ ঘোষনা দেয়া হয় এবং শপথ গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ডব্লিউবিএএফ এর চেয়ারম্যান বেবার্স আলটান্টাস ৪১ দেশের ৪১জন হাইকমিশনারকে মেসিডোনিয়ার রাষ্ট্রপতি ড. জর্জি ইভানভের সঙ্গে পরিচয় করিয়ে দেন। এ সময় তুরস্কের উন্নয়ন মন্ত্রী, পোর্ট সিটির মেয়র, হাঙ্গেরির প্রতিনিধি, জেসিআই-এর বৈশ্বিক সভাপতি, কাতার বিজনেস ইনকিউবেশন সেন্টারের চেয়ারম্যান, তুবিতাকের সভাপতি, মেসিডোনিয়া চেম্বার অব কমার্সের সভাপতি, এসএমই ফাইন্যান্স ফোরামের প্রধান নির্বাহীসহ ওয়ার্ল্ডস ইকুইটি মার্কেটের ২৫০জন গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব ও বিশ্বের প্রধান প্রধান অ্যাঞ্জেল ইনভেস্টমেন্ট নেটওয়ার্কের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে তারা একটি নৈশভোজে অংশগ্রহণ করেন।

ড. মো. সবুর খানের এই পদায়নের মধ্য দিয়ে বাংলাদেশ বিশ্বের সবচেয়ে বড় অ্যাঞ্জেল ফোরামে যুক্ত হলো এবং এর মাধ্যমে বাংলাদেশের জন্য চমৎকার এক সুযোগের দ্বার উন্মোচিত হলো।

দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখা এবং উদ্যোক্তা উন্নয়নে অসামান্য অবদান রাখার কারণে ড. মো. সবুর খানকে ডব্লিউবিএএফ-এর হাই কমিশনার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। উল্লেখ্য, ডব্লিউবিএএফ প্রতিটি দেশ থেকে একজন ব্যাক্তিকে তার নেতৃত্ব, সুনাম, কর্মকান্ড ও জাতীয় অর্থনীতিতে অবদানের জন্য ডব্লিউবিএএফ এর হাই কমিশনার নিযুক্ত করে থাকে। বাংলাদেশে মো. সবুর খানের সহযোগী হিসেবে কাজ করবেন বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক গোলাম মনোয়ার কামাল।

তুরস্কে অনুষ্ঠিত তিন দিনের এই সম্মেলনে মো. সবুর খান ইমপ্যাক্ট ইনভেস্টমেন্ট সামিট, ফাইনটেক সামিট ও সিইও-প্রেনারশিপ সামিটে অংশগ্রহণ করেন।

Leave a Reply