তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

নিউজ ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পাকবন্ধু বলায় এবং রাষ্ট্রের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে করা মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। আজ রোববার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম লুৎফর রহমান শিশির এ আদেশ দেন। এদিন তারেকের বিরুদ্ধে ডিবি পুলিশের দেওয়া তদন্ত প্রতিবেদনটি আমলে নেওয়া হয়।

এর আগে গত ১৫ সেপ্টেম্বর তারেকের বিরুদ্ধে এ মামলায় অভিযোগের সত্যতা পাওয়া গেছে বলে ঢাকার মহানগর হাকিম আসাদুজ্জামান নূরের আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা মতিঝিল অঞ্চলের গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার জুয়েল রানা।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৪ সালের ২৯ সেপ্টেম্বর তারেক রহমান লন্ডনের বেতনাম গ্রিনইয়র্ক হলে এক আলোচনা সভায় বলেন, ‘শেখ মুজিব বঙ্গবন্ধু নন পাকবন্ধু, তিনি জাতির জনক হতে পারেন না, তিনি হত্যাকারী। আওয়ামী লীগ কখনই জনগণের মনের ভাষা বুঝতে পারেনি। ১৯৭১ সালের ৭ মার্চ কিংবা ২৫ মার্চ বাংলাদেশের লাখো জনতাকে নিরাপদ মনে করেননি শেখ মুজিব, তিনি নিরাপদ মনে করেছেন হানাদার বাহিনীকে। ১৯৭১ সালের ৭ মার্চ শেখ মুজিব পাকিস্তানের পক্ষে স্লোগান দিয়ে বক্তৃতা শেষ করেন।’

এজাহারে আরো বলা হয়, তারেক রহমান ইতিহাস বিকৃতি করে স্বাধীনতা-সংগ্রাম ও বঙ্গবন্ধুর ভূমিকাকে অস্বীকার এবং বাংলাদেশ রাষ্ট্রকে অস্বীকার করে শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

২০১৪ সালের ১৯ অক্টোবর তারেকের বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে একটি মামলা করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি অ্যাডভোকেট মশিউর মালেক। favicon

Leave a Reply