দুস্থ শিশুদের সহায়তা কেন্দ্র করবে ডিআইএসএস

দুস্থ শিশুদের সহায়তা কেন্দ্র করবে ডিআইএসএস

  • সংবাদ ডেস্ক

স্বেচ্ছাসেবী সংস্থা ড্যাফোডিল ইনস্টিটিউট অব সোস্যাল সায়েন্স (ডিআইএসএস) বাংলাদেশের দুস্থ শিশুদের জন্য সহায়তা কেন্দ্র চালু করতে যাচ্ছে। আজ রোববার (২৮ অক্টোবর) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সভাকক্ষে নীতিনির্ধারণী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে ডিআইএসএস-এর অধীনে বাংলাদেশের দুস্থ শিশুদের জন্য সহায়তা কেন্দ্র চালু করার সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, পাইলট প্রকল্প হিসেবে প্রাথমিকভাবে ১০০ দুস্থ শিশুকে সহায়তা কেন্দ্রের আওতায় আনা হবে এবং ক্রমান্বয়ে এ সংখ্যা বাড়ানো হবে। শুরুতে ডিআইএসএসকে নিবিঢ় নির্দেশনা ও পরামর্শ প্রদান করবে ভারতের কলিঙ্গ ইনস্টিটিউট অব সোস্যাল সায়েন্স (কেআইএসএস)। ডিআইএসএস মূলত এই সুবিধাবঞ্চিত শিশুদেরকে উদ্যোক্তা মানসিকতাসম্পন্ন হিসেবে গড়ে তুলতে প্রয়োজনীয় শিক্ষা, প্রশিক্ষণ ও কাউন্সেলিংয়ের ব্যবস্থা করবে। ডিআইএএসএস আশা করছে, এই সুবিধাবঞ্চিত শিশুরা একদিন সফল উদ্যোক্তা কিংবা সফল নেতা হিসেবে সমাজে অবদান রাখতে সক্ষম হবে।

ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান ড. মো. সবুর খানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের প্রধান অধ্যাপক মো. খায়রুল এনাম, মমিনুল হক মজুমদার, প্রশাসন বিভাগের পরিচালক মোহাম্মদ ইমরান হোসেন, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের যুগ্ম পরিচালক মো. সাব্বির আহমেদ, উপ-পরিচালক নাজিম উদ্দীন সরকার ও জ্যেষ্ঠ সহকারী পরিচালক খন্দকার মোহাম্মদ শাহ আল মামুনসহ অন্যান্য কর্মকর্তারা।

Leave a Reply