এসিডি’র  বৈঠকে ড্যাফোডিলের শিক্ষক ড. মাসুম ইকবাল

এসিডি’র বৈঠকে ড্যাফোডিলের শিক্ষক ড. মাসুম ইকবাল

  • সংবাদ ডেস্ক

এশিয়া কোঅপারেশন ডায়ালগ ইউনিভার্সি নেটওয়ার্কের (এসিডি-ইউএন) উচ্চ পর্যায়ের বৈঠক গত ২৭ জুন থেকে ২৯ জুন, ২০১৯ জাপানের হোক্কাইদোতে অনুষ্ঠিত হয়েছে। জাপানের তোকাই ইউনিভার্সিটি ও মালয়েশিয়ার সিয়াম ইউনিভাসিটির আয়োজনে হোটেল সাপ্পরো গার্ডেন প্লেসে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে এসিডির সদস্য ১২ দেশের ২২ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এসিডি-ইউএন এর সদস্য। এই বৈঠকে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খানের পক্ষে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় ও উদ্যোক্তাবৃত্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মাসুম ইকবাল।

উল্লেখ্য, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এসিডি ইউএন এর প্রতিষ্ঠাতা সদস্য এবং ড. মো. সবুর খান এসিডি ইউএন এর নির্বাহী পরিষদ ও টার্সফোর্সের নির্বাচিত সদস্য। এসিডি-এমবিএ ড. মো. সবুর খানের একটি যুগান্তকারী উদ্যোগ। তিনি ২০১৪ সাল থেকে এসিডির মাধ্যমে সিয়াম উইনিভার্সিটিসহ অন্যান্য ইউনিভার্সিটির সঙ্গে যুক্ত রয়েছেন। এ বছরের (২০১৯) মে মাসে কাতারের দোহায় অনুষ্ঠিত এসিডির ১৬তম মন্ত্রী পর্যায়ের বৈঠকে বিশ্বের ৪০টি দেশের মন্ত্রীর উপস্থিতে এসিডি-এমবিএ বিষয়ে ড্যাফোডিল ইউনিভার্সিটির পক্ষে একটি সমঝোতা স্মারক সাক্ষর করেন ড. মো. সবুর খান।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এসিডি-এমবিএ প্রোগ্রামের সহযোগী প্রতিষ্ঠান এবং ড. মোহাম্মদ মাসুম ইকবাল প্রোগ্রামটির সমন্বয়ক। এই আন্তর্জাতিক এমবিএ প্রোগ্রামটি আগামী সেপ্টেম্বর থেকে শুরু হবে।

বৈঠকে আগামী দুই বছরের জন্য পাঁচ সদস্যবিশিষ্ট এসিডি-ইউএন নির্বাহী কমিটির নাম ঘোষণা করা হয়। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এই কমিটির সদস্য নির্বাচিত হয়েছে। বাকি সদস্য বিশ্ববিদ্যালয়গুলো হচ্ছে: জাপানের তোকাই ইউনিভার্সিটি, থাইল্যান্ডের সিয়াম ইউনিভার্সিটি, মালয়েশিয়ার এশিয়া ই ইউনিভার্সিটি, ফিলিপাইনের আওয়ার লেডি অব ফাতিমা ইউনিভার্সিটি এবং ইন্দোনেশিয়ার ইউনিভার্সিটি অব সুরাবায়া। উল্লেখ্য, এই কমিটিতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি একমাত্র নির্বাচিত বিশ্ববিদ্যালয়।

Leave a Reply