‘ছেলের নাম নিয়ে দ্বিধায় আছি’

‘ছেলের নাম নিয়ে দ্বিধায় আছি’

  • স্পোর্টস ডেস্ক

বাবা ! পৃথিবীতে মধুর যে ক’টি শব্দ আছে তার মাঝে একটি। সোমবার সকালে ঠিক এই বাবা শব্দটির সঙ্গে জড়িয়ে পড়লেন মুশফিক। ছেলের বাবা হয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের তারকা মুশফিকুর রহিম।

চট্টগ্রাম টেস্টে ড্র, পরিবারে এসেছে নতুন অতিথি। মুশফিক আছেন/  ফুরফুরে মেজাজে। বোঝা যাচ্ছে, স্বস্তি নিয়েই ঢাকা টেস্টে মাঠে নামবেন তিনি।

সংবাদ সম্মেলনে মুশফিক যখন এলেন, মুখের হাসি বলে দিচ্ছিল বাবা হবার আনন্দ কতোটা ! এলেন মিষ্টি নিয়ে, মুখে মিষ্টি মাখা হাসি। নতুন অতিথিকে কোলে নিয়ে হাস্যোজ্জ্বল মুখে যে ছবিটা সামাজিক যোগাযোগমাধ্যমে দিয়েছেন, সে হাসির যেন পূর্ণরূপ দেখা গেল চোখে মুখে।

‘অনুভূতিটা কি বলে বোঝানো যায়? আপনারা নিশ্চয়ই জানবেন কেমন অনুভূতি। দোয়া করবেন যেন আমার ছেলে, স্ত্রী সুস্থ থাকে।’ এভাবেই নিজের অনুভূতি ব্যাক্ত করেন তিনি।

সংবাদ সম্মেলনে পুরোটা সময়ই আনন্দের ফোয়ারা ছিল মুশফিকের চোখেমুখে। শেষ দিকে ছেলের নাম জানতে চাওয়ায়  মুশফিকের মুখে আবারও হাসি, ‘ছেলের নাম নিয়ে একটু দ্বিধায় আছি। ঠিক করতে পারিনি এখনো। সাত দিনের মধ্যে আকিকা হবে। চেষ্টা করছি এর মধ্যে নাম ঠিক করে ফেলতে।’

সংবাদ সম্মেলন শেষে বের হওয়ার আগে মুশফিক বলেন, ‘আপনাদের জন্য মিষ্টি আছে। দয়া করে খেয়ে যাবেন।’

চট্টগ্রাম টেস্ট ‘ড্র’। ভালো খেলেছেন মুশফিক নিজেও। এর থেকে বড় খবর ছেলের বাবা হয়েছেন তিনি। ঢাকা টেস্টে  তাই মুশফিকের ইনিংশ শুরু হবে নতুন উদ্যেমে, নতুন পরিচয়ে।

গত ৫ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৯টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে জন্ম নেয় মুশফিক-মন্ডির প্রথম সন্তান ‘মুশফিক জুনিয়র’। এর আগে ২০১৩ সালের অক্টোবরে জান্নাতুল কিফায়াত মন্ডির সঙ্গে মুশফিকুর রহিমের বাগদান সম্পন্ন হয়। এরপর ২০১৪ সালের ২৫ সেপ্টেম্বর বিবাহবন্ধনে আবদ্ধ হন তাঁরা।

Leave a Reply