খেলোয়াড়দের ব্যর্থতা না হাথুরু ভীতি?

খেলোয়াড়দের ব্যর্থতা না হাথুরু ভীতি?

  • মো. মাসুদুল আলম

ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ জয় দিয়ে শুরু হওয়া বাংলাদেশ সফর আজ টি ২০ সিরিজ জয় দিয়ে শেষ করলো শ্রীলংকা। ওয়ানডে সিরিজে টানা দুই ম্যাচ জিতে ফুল ফর্মে থাকা বাংলাদেশ দল কেন কোনো সিরিজ জিততে পারলো না এই সমীকরণ মেলাতে কষ্ট হচ্ছে কোটি কোটি টাইগার ক্রিকেট ভক্তের।

উল্লেখ্য, ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত চুক্তি থাকলেও হঠাৎ করেই কোচের দায়িত্ব থেকে স্বেচ্ছায় অব্যাহতি নেন চন্দ্রিকা হাথুরুসিংহে। যিনি কিনা শ্রীলংকা দলের বাংলাদেশ সফরের আগেই তাদের কোচ হিসেবে দায়িত্ব নেন।

ওয়ানডে সিরিজ চলাকালে কোচ খালেদ মাহমুদ সুজনকে বাংলাদেশ দলের পরিকল্পনা সম্পর্কে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ‘আমাদের তেমন কোনো পরিকল্পনা নেই। তবে জয়ের জন্যই খেলবে বাংলাদেশ।’

প্রথম টি ২০ ম্যাচে চারজন খেলোয়ারের অভিষেক, বাজে বোলিং পারফরমেন্স আর শেষ টি ২০ ম্যাচের বাজে ব্যাটিং পারফরমেন্স প্রশ্নের পাল্লাই ভারি করেছে।

প্রথম টি ২০ ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে শ্রীলংকার কোচ হাথুরুসিংহে বলেন বাংলাদেশের খেলোয়ারদের সম্পর্কে তার অভিজ্ঞতা শ্রীলংকা কাজে লাগিয়েছে, কিন্তু এত সহজেই বাংলাদেশ ভেঙে পরবে তা তিনি আশা করেননি। হাতুড়ের মতো এ প্রশ্ন এখন কোটি কোটি টাইগার ক্রিকেট ভক্তদের মনে, কেন এত সহজে হেরে গেল টিম বাংলাদেশ ?

Leave a Reply