স্বপ্ন টিকিয়ে রাখলো বাংলাদেশ

স্বপ্ন টিকিয়ে রাখলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : ২৩ রানের দুর্দান্ত জয় দিয়ে এশিয়া কাপের ফাইনালে খেলার আশা টিকিয়ে রাখলো বাংলাদেশ। জয়ের জন্য ১৪৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১২৪ রানেই শেষ হয় শ্রীলঙ্কার ইনিংস।

বাংলাদেশের শুরুটা অবশ্য ছিল বেশ হতাশাজনক। তবে সাব্বির রহমানের দারুণ ব্যাটিংয়ে ভর করে শ্রীলঙ্কাকে ১৪৮ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ। সাকিব আল হাসানের করা চতুর্থ ওভারের প্রথম বলে প্রথম ধাক্কা লাগে লংকানদের। ১২ রান করে সাজঘরে ফেরে অভিজ্ঞ ওপেনার তিলকারত্নে দিলশান। দ্বিতীয় উইকেটে সেহান জয়সুরিয়াকে সঙ্গে নিয়ে চান্দিমাল গড়েন ৫৬ রানের জুটি। তবে একাদশ ওভারে এই জুটি ভেঙে বাংলাদেশকে খেলায় ফেরান মাহমুদউল্লাহ। ৩৭ রান করে ফিরে যান চান্দিমাল। পরের ওভারে জয়সুরিয়াকেও দারুণভাবে স্টাম্পিংয়ের ফাঁদে ফেলে সাজঘরে ফেরান সাকিব। ১৪তম ওভারে থিসারা পেরেরাকে আউট করে বাংলাদেশকে ভালো অবস্থানে নিয়ে যান মুস্তাফিজুর রহমান। পরের ওভারে মিলিন্দা সিরিবর্ধনের উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে জয়ের পথে অনেকখানি এগিয়ে দেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ১৮তম ওভারের প্রথম বলে লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসের উইকেট তুলে নিয়ে জয় নিশ্চিত করে ফেলেন আল-আমিন।

বাংলাদেশের পক্ষে তিনটি উইকেট নেন আল-আমিন। সাকিব পান দুইটি উইকেট এবং একটি করে উইকেট পান মাহমুদউল্লাহ, মাশরাফি ও মুস্তাফিজ।  ম্যাচসেরা হন সাব্বির রহমান। favicon594

Leave a Reply