সমতায় ফিরলো অস্ট্রেলিয়া

সমতায় ফিরলো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : তিন ম্যাচের টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকাকে ৫ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া।

শুরুতে প্রোটিয়াদের অধিনায়ক ফাফ ডু প্লেসিসের ঝড়ো ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে সংগ্রহ করে ২০৪ রানের বিশাল ইনিংস। প্লেসিস ৪১ বলে ৭৯ রানের ইনিংস খেলেন। তার ইনিংসটি ৫টি ছয় ও ৫টি চারে সাজানো ছিল। কুইন্টন ডি কক ২৮ বলে ৪৪ রান করেছেন এবং ডেভিড মিলার ১৮ বলে ৩৩ রান করেছেন। অস্ট্রেলিয়ার জেমস ফকনার ৩টি উইকেট এবং জন হেস্টিংস ২টি উইকেট নেন। এছাড়া ১টি করে উইকেট নিয়েছেন মিচেল মার্শ এবং অ্যাস্টন অ্যাগার।

২০৫ রানের লক্ষ্যে খেলতে নেমে অস্ট্রেলিয়া ৫ উইকেট হারিয়ে ২০ ওভারে লক্ষ্যে পৌঁছে যায়। ডেভিড ওয়ার্নার ও গ্লেন ম্যাক্সওয়েলের ১৬১ রানের জুটি অস্ট্রেলিয়ার জয়ে বড় অবদান রাখে। আউট হওয়ার আগে ওয়ার্নার ৪০ বলে ৭৭ রান করেন এবং তার এই ইনিংসটি ৫টি ছয় ও ৬টি চারে সাজান তিনি। আর ম্যাক্সওয়েল ৭টি চার ও ৩টি ছয়ের সাহায্যে ৪৩ বলে ৭৫ রান করেন। দক্ষিণ আফ্রিকার পক্ষে কাগিসো রাবাদা ও ডেল স্টেইন ২টি করে উইকেট নেন এবং আর ১টি উইকেট নেন ক্রিস মরিস।

এই জয়ের ফলে সিরিজটি এখন ১-১ সমতায় রয়েছে। আগামী ৯ মার্চ সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে কেপ টাউনে। favicon594

Leave a Reply