ক্রিকইনফোর বর্ষসেরা অভিষিক্ত ক্রিকেটার মুস্তাফিজ

ক্রিকইনফোর বর্ষসেরা অভিষিক্ত ক্রিকেটার মুস্তাফিজ

  • স্পোর্টস ডেস্ক

ক্রিকইনফোর বর্ষসেরা অভিষিক্ত ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বোলিং-বিস্ময় কাটার বয় মুস্তাফিজুর রহমান। ২০১৫ সালের মারুতি সুজুকি ইএসপিএন অ্যাওয়ার্ডের ‘অভিষিক্ত’ ক্যাটাগরিতে মনোনীত করা হল তাকে। আর তাকে নির্বাচন করেছেন ওয়েবসাইটটির ব্যবহারকারী ও মনোনীত বিচারকরা। ভোটাভুটির মাধ্যমেই বেছে নেয়া হয়েছে ‘কাটার’ মাস্টার খ্যাত বাংলাদেশি এই পেসারকে।

ক্রিকইনফোর বিচারকদের মধ্যে ছিলেন, অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ইয়ান চ্যাপেল, জেফ ডুজন, জন রাইট, মাহেলা জয়াবর্ধনে, মার্ক বুচার, মার্ক নিকোলাসসহ ইএসপিএন ক্রিকইনফোর প্রধান সম্পাদক সম্বিত বলসহ অন্যান্য সাংবাদিকেরা।

কাটার মাস্টারখ্যাত মুস্তাফিজ প্রথম ৩টি ম্যাচে ১৩টি উইকেট লাভ করে। এখন পর্যন্ত ৯টি ওয়ানডে খেলেছে ক্রিকেটের এই বিস্ময় বালক মুস্তাফিজ। ৯টি ওয়ানডেতে তার গড় ১২.৩৪ এবং মোট উইকেট ২৬টি।

মুস্তাফিজ ছাড়া আরও যারা বিভিন্ন ক্যাটাগরিতে সেরা হয়েছেন তারা হলেন : টেস্টের সেরা ব্যাটসম্যান নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন,সেরা বোলার স্টুয়ার্ট ব্রড,আর ওয়ানডেতে সেরা ব্যাটসম্যান  দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স, সেরা বোলার টিম সাউদি এবং টি২০ তে সেরা ব্যাটসম্যান ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল আর সেরা বোলার  দক্ষিণ আফ্রিকার ডেভিড ওয়াইজ।

ক্রিকইনফোর বিচারে বর্ষসেরা অধিনায়ক নির্বাচিত হয়েছেন নিউজিল্যান্ডের বিদায়ী অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। favicon59

Leave a Reply