আলো ছড়াচ্ছেন মুস্তাফিজ

আলো ছড়াচ্ছেন মুস্তাফিজ

  • স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ দলের তরণ পেসার মুস্তাফিজ আলো ছড়াচ্ছেন আইপিএলেও। তার খেলায় মুগ্ধ এখন সারাবিশ্ব। আর মিডিয়া পাড়াও মুখরিত মুস্তাফিজ বন্দনায়। গতকাল কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে মুস্তাফিজুর রহমানের জাদুকরী বোলিংয়ে মুগ্ধ ডেভিড ওয়ার্নার। তার মতে বাংলাদেশের ২০ বছর বয়সী বাঁহাতি এই পেস বোলার তার কাছে এক বিশেষ প্রতিভা।

গতকাল শনিবারের ম্যাচে মুস্তাফিজ চার ওভারে নয় রানের বিনিমেয়ে দুটি উইকেট নিজের দখলে নেন। পাঞ্জাবের ব্যাটসম্যানরা মুস্তাফিজকে বুঝে উঠতেই পারেনি। তাই পাল্টা আক্রমণ করার চেয়ে তার ধাঁধার জবাব মেলাতেই বেশি ব্যস্ত থাকতে হয় ব্যাটসম্যানদের। পাঞ্জাবের বিপক্ষে সতীর্থদের বোলিংয়ের সঙ্গে মেলানো যাবে না মুস্তাফিজুরের বোলিং বোলিং ফিগার। ভুবনেশ্বর কুমার-বারিন্দর স্রান-মোইজেস হেনরিক্সদের বলে ওভার প্রতি আটের বেশি করে রান করে অতিথি দলের ব্যাটসম্যানরা। সেখানে তরুণ মুস্তাফিজের বলে টিকে থাকতেই সংগ্রাম করতে হয়েছে তাদের।

দুই হার দিয়ে টুর্নামেন্ট শুরু করা সানরাইজার্স হায়দরাবাদ তাদের পরের তিনটি ম্যাচেই জয় পেয়েছে। আর তাতে সবচেয়ে বড় অবদান রেখেছেন মুস্তাফিজ। তাই মুস্তাফিজ সমৃদ্ধ হায়দরাবাদকে এখন দেখা হচ্ছে ভয়ঙ্কর এক দল হিসেবে। অধিনায়ক ওয়ার্নার মুস্তাফিজকে নিয়ে বলেন,“সে সব সময় উন্নতি করছে। টুর্নামেন্ট সবে শুরু, আশা করি সে এই ছন্দ ধরে রাখবে।” তিনি মনে করেন   বাংলাদেশের ক্রিকেটের এক বড় সম্পদ মুস্তাফিজ।

আইপিএলে এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে ১৬.৪২ গড়ে ৭ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। ওভার প্রতি রান দেওয়ার ক্ষেত্রেও বেশ কৃপণতার পরিচয় দিয়েছেন মুস্তাফিজ। এ পর্যন্ত ৫.৭৫ করে রান দিয়েছেন তিনি।

গতকালের ম্যাচে ধারাভাষ্যকাররা মুস্তাফিজ বন্দনা করেছেন প্রায় পুরো ম্যাচ জুড়ে। সুনিল গাভাস্কার-রমিজ রাজা বিশেষণ হারিয়ে কেবল বার বার বলেছেন মুস্তাফিজের বোলিং পুরো জাদু !favicon59

Leave a Reply