চট্টগ্রাম আবাহনী উড়িয়ে দিল ইস্ট বেঙ্গলকে!

চট্টগ্রাম আবাহনী উড়িয়ে দিল ইস্ট বেঙ্গলকে!

স্পোর্টস ডেস্ক: শেষ ভাল যার সব ভালো তার। চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে তারই প্রমান দিলেন স্বাগতিক চট্টগ্রাম আবহনী ফুটবল দল। গতকাল শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের ফাইনালে চট্টগ্রাম আবাহনী ৩-১ গোলের ব্যবধানে দুই বাংলার অন্যতম ঐতিহ্যবাহী ক্লাব ইস্ট বেঙ্গলকে হারিয়েছে।

বৃটিশ আমলে গোটা বাংলার প্রতিনিধিত্বকারী প্রায় শতবর্ষী ইস্ট বেঙ্গলকে দেশের মাটিতে কোন আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে হারাতে পেরে আনন্দে ভাষছে গোটা দেশ। আর চট্টগ্রামবাসীর জন্য এই আনন্দ একটু বেশিই। কেননা টুনামেন্ট অনুষ্ঠিত হল চট্টগ্রামে, খেললেন চট্টগ্রাম আবহনী।

খেলায় চট্টগ্রাম আবহনীর পক্ষে জোড়া গোল করেছেন এলিটা কিংসলে। অন্য গোলটি করেছেন হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস। শুরুতে ১০ মিনিটে হেড থেকে গোল করার একটি সুবর্ণ সুযোগ হারান মিঠুন চৌধুরী। ঠিক তার এক মিনিট পরেই নষ্ট করা সুযোগটা আরও বেদনাময় করে তুলল অভিনব ইস্ট বেঙ্গলকে একগোলে এগিয়ে দিয়ে। অভিনবের শটে চট্টগ্রাম আবাহনীর লিটনের মাথায় বল লেগে ঢুকে যায় গোলবারে! প্রথমার্ধের যোগ করা সময়ে সেই গোল নষ্ট করা মিঠুনের করা দুর্দান্ত ক্রস থেকেই হেড করে গোলের সমতা আনেন এলিটা।

বিরতির পর ৫৪ মিনিটে এই এলিটার গোলেই এগিয়ে যায় চট্টগ্রাম আবাহনী। এবার উৎস হিসাবে যোগ হয় জাহিদের ফ্রি কিক, তাতে এলিটা পা ছুঁতেই হইহই রইরই কান্ড! নাইজেরিয়ান এই স্ট্রাইকারের দুর্দান্ত খেলায় ফলাফল তখন ২-১এ দাড়ায়। ঠিক তিন মিনিট পর গোল বানানোর কারিগর হয়ে আবারও আবিভূত হল এলিটা। তাঁর ক্রস থেকে করা দুর্দান্ত হেডে হেমন্ত ভিনসেন্ট খেলার ফলাফল দাড় করান ৩-১।

শেষ পর্যন্ত চেষ্টা করেও আর ব্যবধান কমাতে পারেনি ইস্ট বেঙ্গল। অবশ্য তার কৃতিত্ব দিতে হবে গোলরক্ষক রাসেল মাহমুদকে। চট্টগ্রাম আবাহনীর এই গোলরক্ষকের দৃঢ়তায় ইস্টবেঙ্গল আর ভিড়তে পারেনি গোলবারের কাছে।

হতাশা দিয়ে শুরু হলেও শেষ হাসিটা ঠিকই হেসেছেন স্বাগতিকরা। ৪০ হাজার দর্শককে মাতিয়েছেন, ভাসিয়েছেন আনন্দে। প্রথমবারের মতো চট্টগ্রামে কোনো আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের শিরোপা উঠলো দেশের ক্লাবের ঘরে – এর চেয়ে বড় আনন্দের আর কিছু হতে পারে না চট্টলাবাসীর কাছে! এই আনন্দে উচ্ছসিত তাই গোটা দেশবাসিও। favicon

Leave a Reply