মেসির হ্যাটট্রিকে বার্সেলোনার বড় জয়

মেসির হ্যাটট্রিকে বার্সেলোনার বড় জয়

স্পোর্টস ডেস্ক : ভায়োকানোর বিপক্ষে বড় জয় পেয়েছে লা লিগায় শীর্ষে থাকা ক্লাব বার্সেলোনা। মেসির হ্যাটট্রিকে ৫-১ ব্যবধানের এই জয় তুলে নিয়েছে লুইস এনরিকের শিষ্যরা। এই জয়ের মাধ্যমে টানা ৩৫টি ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়লো বার্সা। যেই রেকর্ডটি এতদিন নিজেদের করে রেখেছিলেন তাদের চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। ২৭ বছরের পুরনো এই রেকর্ড ভেঙ্গে নতুন ইতিহাস গড়লো এই কাতালান ক্লাবটি।

খেলার ২১ মিনিটেই ইভান রাকিতিচের গোলে এগিয়ে যায় সফরকারীরা। এর ঠিক এক মিনিট পরেই নেইমারের পাসে নিজের প্রথম গোলটি করেন মেসি। ম্যাচের ৪২ মিনিটের মাথায় ইভান রাকিতিচকে ফাউল করে লাল কার্ড দেখেন স্প্যানিশ মিডফিল্ডার হাভিয়ের লরেন্তে। তবে ৫৩ মিনিটে সুয়ারেজের বল গোলপোস্টে লেগে ফিরে আসলে তা নিয়ে আবারো লক্ষ্যভেদ করেন মেসি। এর ৪ মিনিট পর অবশ্য স্বাগতিকরা একটি গোল শোধ করেন। ৫৭ মিনিটে হেডে বলকে জালে জড়ান স্ট্রাইকার আলবার্তো মানুচো। ৬৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করার সুযোগ পেলেও তাতে ব্যর্থ হন উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারেজ। তবে ৭২ মিনিটে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। আর খেলা শেষ হবার ৪ মিনিট আগে দলের ব্যবধান আরও বাড়ান আরদা তুরান। ফলে খেলা শেষে বার্সা ৫-১ গোলের দুরন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে মেসি-নেইমার-সুয়ারেজরা।

এই ম্যাচের মাধ্যমে ২৭ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ অবস্থান করছে বার্সেলোনা। আর সমান ম্যাচ খেলে ৬১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ এবং ২৯ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। favicon594

Leave a Reply