পিছিয়ে থেকেও জয় পেয়েছে রিয়াল

পিছিয়ে থেকেও জয় পেয়েছে রিয়াল

  • স্পোর্টস ডেস্ক 

দুর্বল রায়ো ভায়েকানোর মাঠে দুই গোলে পিছিয়ে হারতেই বসেছিল রিয়াল। তবে গ্যারেথ বেলের জোড়া গোলে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ৩-২ ব্যবধানে জয় তুলে নিয়েছে জিনেদিন জিদানের দল।

এদিন ম্যাচের তৃতীয় মিনিটে করিম বেনজেমার পাসে গ্যারেথ বেলের শট পোস্টে লাগলে হতাশ হতে হয় রিয়াল সমর্থকদের। এর কিছু সময় পরেই জোড়া গোল হজম করতে হয় রিয়ালকে। ম্যাচের সপ্তম মিনিটে ভায়ানাকোকে এগিয়ে দেন স্পেনের মিডফিল্ডার আদ্রিয়ান এমবার্বা। তিনি পর্তুগিজ ফরোয়ার্ড বেবের বাড়ানো বল পেয়ে ছয় গজের বক্সের মধ্যে থেকে প্রথম শটেই দলকে এগিয়ে দেন।

এরপর ম্যাচের চতুর্দশ মিনিটে রাফায়েল ভারানে একটি কর্নার হেডে বিপদমুক্ত করতে ব্যর্থ হলে গোলমুখে ফাঁকায় বল পেয়ে যান ভেনেজুয়েলার ফরোয়ার্ড মিকু। আলতো টোকায় বল জালে জড়ান তিনি। ২-০ ব্যবধানে পিছিয়ে খেই হারিয়ে বসা রিয়ালের রক্ষণে আরও চাপ বাড়ায় উজ্জ্বীবিত ভায়েকানো।  ২-১ ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে খেলতে নামা রিয়াল ৫২তম মিনিটে সমতায় ফেরে। ডান দিক থেকে ব্রাজিলের ডিফেন্ডার দানিলোর ক্রসে অনেক লাফিয়ে উঠে হেড করে বল জালে জড়ান লুকাস ভাসকেস।

৮১তম মিনিটে প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে দলকে ম্যাচে প্রথমবারের মতো এগিয়ে দেন বেল। প্রথম গোলদাতা এমবার্বার ভুল পাস ধরে বাঁ-দিক দিয়ে দ্রুত ডি বক্সে ঢুকে নিজের দ্বিতীয় গোলটি করেন ওয়েলসের এই ফরোয়ার্ড। যোগ করা সময়ে সমতায় ফিরতে পারতো ভায়েকানো, তবে মিকুর শট ভারানের পায়ে লেগে ক্রসবারের উপর দিয়ে চলে গেলে জয়ের আনন্দে মাঠ ছাড়ে রিয়াল।

৩৫ রাউন্ড শেষে বার্সেলোনা ও আতলেতিকোর পয়েন্ট সমান ৮২। তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে লুইস এনরিকের দল। তৃতীয় স্থানে থাকা রিয়ালের পয়েন্ট ৮১। favicon59

Leave a Reply