সেমির প্রথম লেগ গোলশূন্য ড্র

সেমির প্রথম লেগ গোলশূন্য ড্র

  • স্পোর্টস ডেস্ক 

চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালের প্রথম ল্যাগের ম্যাচটি গোল শূন্য ড্র করেছে রিয়াল মাদ্রিদ। অবশ্য এদিন দলে উপস্থিত ছিলেন না রিয়ালের বড় তারকা রোনালদো। আর এ কারণে কিছুটা হলেও ভূগতে হয়েছে দলটিকে।

এদিন ঘরের মাঠ বলেই শুরু থেকেই উজ্জীবিত ছিল ম্যানচেস্টার সিটি। শুরু থেকেই রিয়ালের সঙ্গে পাল্লা দিয়ে লড়েছে তারা। প্রথমার্ধে অবশ্য বল পজিশনে এগিয়ে ছিল ম্যানসিটিই। হয়েছে আক্রমণ পাল্টা আক্রমণ, কিন্তু মেলেনি গোলের দেখা। অবশ্য এই অর্ধে গোলের সুযোগ কমই এসেছে দুই দলের সামনে।

দ্বিতীয়ার্ধের শুরুতে আক্রমণের ধার যেন একটু বাড়িয়ে দেয় রোনালদোহীন রিয়াল মাদ্রিদ। ৪৮ মিনিটে পেনাল্টির জোড়ালো আবেদন করেছিল রিয়াল। তবে রেফারি তাতে সাড়া দেয়নি। ৫৫ মিনিটে গোলের সুযোগ পেয়েছিল রিয়াল মাদ্রিদ। তবে শেষ অবধি জো হার্টকে ফাঁকি দিতে পারেনি সার্জিও রামোস। চলতে থাকে দুই দলের লড়াই। শেষের দিকে একটু বেশীই আক্রমণাত্মক ছিল রিয়াল মাদ্রিদ। দুটি গোলের সুযোগও পেয়েছিল তারা। তবে সিটি গোলরক্ষক দেয়াল হয়ে দাঁড়ানোয় তা হয়নি।

৮০ মিনিটে ক্যাসেমিরোর হেড শুয়ে পড়ে পা দিয়ে ঠেকিয়ে দেন জো হার্ট। একটুর জন্য হয়নি গোল। এর মিনিট তিনেক পর ম্যাচের সবচেয়ে গোলের সুবর্ণ সুযোগ হাতছাড়া করে রিয়াল মাদ্রিদ। কর্ণার থেকে উড়ে আসা বলে জটলার মধ্যে হেড নিয়েছিলেন বেলে। সেখান থেকে গোলরক্ষকের সামনে বল পান পেপে। কিন্তু তার নেয়া শট জো হার্টের বুকে লেগে ফেরত আসে। ভাগ্য খারাপ রিয়ালের।

আগামী চার মে সান্তিয়াগো বার্নাব্যুতে সেমির ফিরতি লেগে মুখোমুখি হবে রিয়াল-ম্যানসিটি। ঐ ম্যাচে যারা জিতবে তারাই যাবে ফাইনালে। তবে অ্যাওয়ে গোলের হিসাবে এগিয়ে থাকবে ম্যানসিটি। ঘরের মাঠে তারা গোলহজম করেনি। দ্বিতীয় লেগে এক বা এর অধিক গোলে ড্র করলেও তখন ফাইনালে যাবে ম্যানচেস্টার সিটি। যা হবে এই ইংলিশ ক্লাবটির জন্য নতুন ইতিহাস।   favicon59

Leave a Reply