শেষ ১০ মিনিটের ঝড় দেখল বার্নাব্যু

শেষ ১০ মিনিটের ঝড় দেখল বার্নাব্যু

  • রাকিবুল ইসলাম মিতুল

ম্যাচ যখন ১-১ গোলে নিষ্প্রভ; ড্রয়ের দিকে এগোচ্ছিল, তখন ডাবল চেঞ্জ ম্যাচের ফলাফল ৩-১ করে দিল রিয়াল কর্তা জিনেদিন জিদান। বার্নাব্যুর রাজা যে রোনালদো তা আরও একবার প্রমাণ করে দিলেন জোড়া গোল করে।

ম্যাচ তখন ৭৯ মিনিট, ইস্কো ও ক্যাসেমিরোর বদলে রিয়াল কোচ মাঠে নামান এসেন্সিও ও লুকাস ভাজকুয়েজ। মাঠে নেমেই রিয়ালের দূত হয়ে ওঠেন এসেন্সিও। ৮৩ মিনিটে তার এসিস্ট থেকে দলকে লিড এনে দেন পর্তুগিজ সুপারস্টার রোনালদো। আর ৮৬ মিনিটেও এসেন্সিওর এসিস্টে গোল করেন ডিফেন্ডার মার্সেলো।

কিন্ত ম্যাচের প্রথমার্ধ ছিল ভিন্ন রূপ। ৩৩ মিনিটে গোল করে পিএসজিকে এগিয়ে দেন মিডফিল্ডার আদ্রিয়েন রাবিওট। ৪৫ মিনিটে ডি বক্সের ভিতরে টনি ক্রুসকে ফাউল করে বসায় পেনাল্টি পায় রিয়াল। স্পট কিক থেকে দলকে সমতায় ফেরান ক্রিশ্চিয়ানো রোনালদো।

হাইভোল্টেজ ম্যাচে দু দলের প্লেয়ার হলুদ কার্ড দেখেছেন ৬ টা। তাই বার্নাব্যু থেকে ৩-১ গোলের লিড নিয়েই আগামী ৭ মার্চ পিএসজিরর মাঠে খেলতে যাবে রিয়াল মাদ্রিদ।

উয়েফা চ্যাম্পিয়নস লিগ এলেই ভয়ংকরী রূপে পরিণত হয় রিয়াল তা আরেকবার দেখিয়ে দিল পিএসজিকে।

ম্যাচ শেষে পিএসজি কোচ উনাই এমেরি বলেন, ছেলারা ভালো খেলেছে কিন্ত রেফারীর কিছু বাজে সিদ্ধান্তে ম্যাচের এই ফল। তিনি আরো বলেন, দুইটি হলুদ কার্ড যা একদমই দুঃখজনক আর রিয়ালের দ্বিতীয় গোলটিতে ডিফান্ডার কিম্পেম্বেকে ফাউল করা হয়।

পরের লেগের জন্য অবশ্যই রিয়ালকে কঠিন পরীক্ষা দিতে হবে পিএসজির মাঠে।

Leave a Reply