বিপিএলের সর্বোচ্চ পারিশ্রমিক ৭০ হাজার মার্কিন ডলার!

বিপিএলের সর্বোচ্চ পারিশ্রমিক ৭০ হাজার মার্কিন ডলার!

স্পোর্টস ডেস্ক: শেষ মহুর্তে এসে বিপিএল-এর আসরে দেশি-বিদেশি ক্রিকেটারের সংখ্যা পরিবর্তিত হয়েছে। আজ বৃহস্পতিবার নিলাম শুরু হওয়ার ঠিক আগে সংখ্যার এই অদল-বদল ঘটে। এবারের বিপিএলে বিদেশি খেলোয়াড় থাকছে ১৪৭ জন আর দেশি খেলোয়াড় থাকছে ১৩০ জনে। কয়েক দিন আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এ সংখ্যার কথা জানিয়েছিল যথাক্রমে ১৯৬ জন এবং ১২৩ জন।

খেলোয়াড়দের গ্রেড ও পারিশ্রমিকও নির্ধারণ করা হয়েছে। ছয়জন আইকন খেলোয়াড় হলেন যথাক্রমে, জাতীয় দলের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ ও নাসির হোসেন। এছাড়া ‘এ’ গ্রেডে ১৬, ‘বি’ গ্রেডে ৩৬, ‘সি’ গ্রেডে ৪৮ আর ‘ডি’ গ্রেডে ২৪ জন খেলোয়াড়কে রাখা হয়েছে।

এ ছাড়া বিদেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি পাকিস্তানের—৪৪ জন। এ ছাড়া ইংল্যান্ডের ৩৪, ওয়েস্ট ইন্ডিজের ২৭, শ্রীলঙ্কার ১৬, দক্ষিণ আফ্রিকার ৫, জিম্বাবুয়ের ৫, অস্ট্রেলিয়ার ৩ আর অন্যান্য দেশের ১৩ জন ক্রিকেটারকে রাখা হয়েছেন এবারের বিপিএলে।

এর মধ্যে ছয় আইকন ক্রিকেটার সর্বোচ্চ ৩৫ লাখ টাকা করে পারিশ্রমিক পাবেন। আর ‘এ’ গ্রেড ২৫ লাখ, ‘বি’ গ্রেড ১৮ লাখ, ‘সি’ গ্রেড ১২ লাখ আর ‘ডি’ গ্রেডের পারিশ্রমিক পাবেন পাঁচ লাখ টাকা।

বিদেশি খেলোয়াড়দের মধ্যে ‘এ’ গ্রেডে ৭০ হাজার, ‘বি’ গ্রেডে ৫০ হাজার, ‘সি’ গ্রেডে ৪০ হাজার আর ‘ডি’ গ্রেডের ৩০ হাজার মার্কিন ডলার পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে। favicon

Leave a Reply