মুশফিকের সেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ ২৭৩

মুশফিকের সেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ ২৭৩

স্পোর্টস ডেস্ক: সিরিজের প্রথম ওয়ানডেতে টস হেরে যায় স্বাগতিক বাংলাদেশ। জিম্বাবুয়ান অধিনায়ক এলটন চিগাম্বুরা টস জিতে বাংলাদেশকে ব্যাটিং করার আমন্ত্রণ জানান।
বাংলাদেশের হয়ে ইনিংস ওপেন করতে নেমেছিলেন তামিম ইকবাল ও লিটন কুমার দাস। কিন্তু শুরুটা ভাল হয়নি মাশরাফির দলের। দ্বিতীয় ওভারের শেষ বলে দলীয় ২ রানে আউট হন লিটন। লুক জোঙ্গউইর শিকারে পরিণত হওয়া লিটন কোনো রান সংগ্রহ করতে পারেননি।

এরপর মাঠে নামেন মাহমুদুল্লাহ রিয়াদ। তবে তামিমের সঙ্গে লম্বা জুটি গড়ে তুলার আগেই ব্যক্তিগত ৯ রানে সাজঘরে ফেরেন এ ব্যাটসম্যান। ইনিংসের ৮.৩ ওভারে দলীয় ৩০ রানে তিনাশে পানিয়াঙ্গারার বলে বোল্ড হন তিনি।

মাত্র ৩০ রানে দুই ব্যাটসম্যান বিদায় নিলেও তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের ব্যাটে বিপদ কাটিয়ে ওঠে টাইগাররা। কিন্তু দলীয় ১০০ রানে সিকান্দার রাজার বলে লুক জোঙ্গউইর তালুবন্দি হয়ে ব্যাক্তিগত ৪০ রানে মাঠ ছাড়েন তামিম। সুবিধা করতে পারেনি সাকিব আল হাসানও।২১ বলে ২ চারে ১৬ রান সংগ্রহের পর উইকেটরক্ষক তাওরাই মুজারাবানির স্ট্যাম্পিংয়ে বিদায়ে নেন তিনি।

তবে এরপর দারুণভাবে ঘুরে দাঁড়ায় মুশফিক ও সাব্বির। পঞ্চম উইকেটে তাঁরা গড়েন ১১৯ রানের জুটি। ৪৭তম ওভারে রানআউট হয়ে যাওয়ার আগে ৫৮ বলে ৫৭ রানের লড়াকু ইনিংস খেলেছেন সাব্বির। ওয়ানডেতে ক্যারিয়ারসেরা এই ইনিংস খেলার পথে মেরেছেন চারটি চার ও দুইটি ছয়। ৪৮তম ওভারে মুশফিকও পড়েছেন রানআউটের ফাঁদে। তার আগে পূর্ণ করেছেন ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ শতক। ১০৯ বলে ১০৭ রানের দারুণ ইনিংস খেলার পথে মেরেছেন নয়টি চার ও একটি ছয়। সাব্বির ও মুশফিক; দুজনকেই সরাসরি থ্রোতে রানআউট করেছেন গ্রেম ক্রেমার। ইনিংসের শেষভাগে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও আরাফাত সানির ১৪ রানের দুইটি ইনিংস অবশ্য মুশফিক-সাব্বিরের ঘাটতি কিছুটা হলেও পূরণ করতে পেরেছে।favicon

৩ ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডেতে এটি। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় দুপুর ১টায়।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, নাসির হোসেন, সাব্বির রহমান, লিটন কুমার দাস, আরাফাত সানি, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন।

জিম্বাবুয়ে দল: এলটন চিগাম্বুরা (অধিনায়ক), চামু চিবাবা, রিচমন্ড মাতাম্বামি, ক্রেইগ আরভিন, সিন উইলিয়ামস, সিকান্দার রাজা, লুক জোঙ্গউই, গ্রায়েম ক্রেমার, তিনাশে পানিয়াঙ্গারা, তাওরাই মুজারাবানি, ম্যালকম ওয়ালার।

Leave a Reply