শুরু হচ্ছে তারুণ্যের প্রতিযোগিতা ‘মোবাইল অ্যাপ পুরস্কার’

শুরু হচ্ছে তারুণ্যের প্রতিযোগিতা ‘মোবাইল অ্যাপ পুরস্কার’

  • বিজ্ঞান প্রযুক্তি

দ্বিতীয়বারের মতো শুরু হচ্ছে ‘জাতীয় মোবাইল অ্যাপ্লিকেশন পুরস্কার ২০১৭’। বাংলাদেশের তরুণ প্রজন্মকে মুঠোফোনভিত্তিক বিভিন্ন উদ্যোগে সম্পৃক্ত করে বিশ্বের শত শত কোটি ডলারের বাজারে প্রবেশ করতে উৎসাহ ও সহায়তা দেওয়া এই প্রতিযোগিতার লক্ষ্য। সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগ এবং ওয়ার্ল্ড সামিট অ্যাওয়ার্ড এর আয়োজক। সহযোগিতায় আছে গুগল ডেভেলপার গ্রুপ (জিডিজি) সোনারগাঁও এবং জিডিজি বাংলা।

প্রতিযোগিতায় জাতীয় পুরস্কার বিজয়ীরা ওয়ার্ল্ড সামিট মোবাইল পুরস্কারের বৈশ্বিক প্রতিযোগিতার জন্য সরাসরি মনোনীত হবেন।

গত ২৩ ফেব্রুয়ারি আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ বলেন, ‘দেশসেরা মোবাইলভিত্তিক উদ্যোগগুলোকে এগিয়ে দিতে আইসিটি বিভাগ দ্বিতীয়বারের মতো এ প্রতিযোগিতার আয়োজন করছে।’

যেকোনো ধরনের মুঠোফোনভিত্তিক (এসএমএস, আইভিআর, অ্যাপ্লিকেশন, গেম) উদ্যোগে অংশ নিতে পারবে। প্রতিযোগিতাটির মাধ্যমে আটটি বিভাগে বিজয়ী নির্বাচিত করা হবে। আগ্রহী ব্যক্তি ও প্রতিষ্ঠান appaward.ictd.gov.bd ঠিকানার ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। আবেদনের শেষ তারিখ ১৫ মার্চ।

এবার আটটি বিভাগে পুরস্কার দেওয়া হবে। এগুলো হচ্ছে গভর্নমেন্ট অ্যান্ড সিটিজেন এনগেজমেন্ট, হেলথ অ্যান্ড ওয়েল বিয়িং, লার্নিং অ্যান্ড এডুকেশন, এনভায়রনমেন্ট অ্যান্ড গ্রিন এনার্জি, কালচার অ্যান্ড ট্যুরিজম, স্মার্ট সেটেলমেন্ট অ্যান্ড আরবানাইজেশন, বিজনেস অ্যান্ড কমার্স এবং ইনক্লুশন অ্যান্ড এমপাওয়ারমেন্ট।

সূত্র: প্রথম আলোfavicon59-4

Leave a Reply