মোবাইল অ্যাপ্লিকেশন প্রতিযোগিতার নিবন্ধন চলছে

মোবাইল অ্যাপ্লিকেশন প্রতিযোগিতার নিবন্ধন চলছে

  • বিজ্ঞান প্রযুক্তি ডেস্ক

দেশে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘জাতীয় মোবাইল অ্যাপ্লিকেশন পুরস্কার ২০১৭’। এতে অংশ নিতে প্রতিযোগীদের নিবন্ধন করতে হবে ১৯ এপ্রিলের মধ্যে। গতকাল বুধবার তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের (আইসিটি) সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ।

এ সময় প্রতিমন্ত্রী আরও বলেন, ‘মোবাইলভিত্তিক বিভিন্ন উদ্যোগের সঙ্গে তরুণ প্রজন্মকে সম্পৃক্ত করে উৎসাহ ও সহায়তা দিতে এই আয়োজন। আশা করছি, তাঁরা এ প্রতিযোগিতার মাধ্যমে নিজেদের তুলে ধরবেন।’

সংবাদ সম্মেলনে আইসিটি বিভাগের ভারপ্রাপ্ত সচিব সুবীর কিশোর চৌধুরী, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের সভাপতি মোস্তাফা জব্বার বক্তৃতা করেন। এতে জানানো হয়, এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য আহ্বান জানানো হয় গত ৩ মার্চ। এখন পর্যন্ত ৮টি বিভাগে ২৯৩টি অ্যাপ জমা পড়েছে।

বিনোদন ও জীবনশৈলী, ব্যবসা, সংবাদ ও গণমাধ্যম, ভ্রমণ ও সংস্কৃতি, পরিবেশ ও স্বাস্থ্য, ক্ষমতায়ন, শিক্ষা এবং সরকার—এই আটটি বিভাগে প্রতিযোগীরা নিবন্ধন করিয়ে অ্যাপ জমা দিতে পারবেন। এ সম্পর্কিত মোবাইল অ্যাপ বানিয়ে যে কেউ এতে অংশ নিতে পারবেন। প্রতি বিভাগ থেকে ৩ জন করে ২৪ জন অ্যাপ নির্মাতাকে পুরস্কৃত করা হবে। আগামী ৪ মে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়ার কথা রয়েছে।

আইসিটি বিভাগ ও ওয়ার্ল্ড সামিট অ্যাওয়ার্ডের যৌথ উদ্যোগে আয়োজিত হচ্ছে এই প্রতিযোগিতা। এতে বিজয়ীরা ওয়ার্ল্ড সামিট মোবাইল অ্যাপ্লিকেশন পুরস্কারের গ্লোবাল প্রতিযোগিতার জন্য সরাসরি মনোনীত হবেন। এই প্রতিযোগিতায় সহযোগিতা করছে গুগল ডেভেলপার গ্রুপ সোনারগাঁও এবং গুগল ডেভেলপার গ্রুপ বাংলা। নিবন্ধন ও মনোনয়ন জমা দেওয়া যাবে www.appaward.ictd.gov.bd এই ঠিকানায়।favicon59-4

Leave a Reply