ডিবিবিএল নিয়ে এলো ভার্চুয়াল ক্রেডিট কার্ড

ডিবিবিএল নিয়ে এলো ভার্চুয়াল ক্রেডিট কার্ড

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : সম্প্রতি বাংলাদেশ ব্যাংক  সকল ব্যাংককে ভার্চুয়াল কার্ড চালুর নির্দেশনা দেয়। সেই নির্দেশনা অনুযায়ী ইন্টারন্যাশনাল ভার্চুয়াল ক্রেডিট কার্ড চালু করেছে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড। গত মঙ্গলবার, বেসিস ও ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড এই ভার্চুয়াল কার্ডের আনুষ্ঠানিক উদ্বোধন করে।

উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান সায়েম আহমেদ, ব্যবস্থাপনা পরিচালক কে.এস. তাবরেজ ও বেসিসের পরিচালক সানি মো. আশরাফ খান। এছাড়া উপস্থিত ছিলেন বেসিসের সিনিয়র সহ-সভাপতি রাসেল টি আহমেদ, মহাসচিব উত্তম কুমার পাল, যুগ্ম মহাসচিব মোস্তাফিজুর রহমান সোহেল, কোষাধ্যক্ষ শাহ ইমরাউল কায়ীশসহ ডাচ-বাংলা ব্যাংকের কর্মকর্তাবৃন্দ। এই কার্ড ব্যবহার করে বছরে সর্বোচ্চ ৩০০ ডলার অর্থ পরিশোধ করা যাবে। বিভিন্ন অনলাইন মার্কেটপ্লেসে (উইন্ডোজ, অ্যান্ড্রয়েড, আইওএস, ব্ল্যাকবেরি, ফায়ারফক্স ইত্যাদি) গেমস, সফটওয়্যার লাইসেন্স, মোবাইল কিংবা গেমস অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট, ভেন্ডর সার্টিফিকেশন পরীক্ষার ফি, যেকোনো ডোমেইন নিবন্ধন, হোস্টিং, ক্লাউড সেবা, হ্যাকাথন ইত্যাদির বিল পরিশোধের ক্ষেত্রে এটি ব্যবহার করা যাবে। এটির মাধ্যমে আন্তর্জাতিক লেনদেনে সমস্যার সমাধান মিলবে।

ভার্চুয়াল ক্রেডিট কার্ডে আগে থেকেই টাকা জমা রাখা যাবে এবং কার্ডের নম্বর ব্যবহার সেই জমাকৃত টাকা খরচ করা যাবে। favicon594

 

Leave a Reply