বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৬

বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৬

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : আগামী ৩ মার্চ থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হচ্ছে বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৬। এবার দিয়ে দ্বিতীয়বারের মতো এ মেলার আয়োজন করা হচ্ছে।

 যৌথভাবে এর আয়োজক  সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগ এবং তথ্যপ্রযুক্তি ব্যবসা খাতের সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)। মূলত  ডিজিটাল বাংলাদেশের অগ্রগতি দেখানোর আমন্ত্রণ জানাতে এই মেলার আয়োজন।

এবারের মেলা হবে তিন দিনের। তিন দিনের এ মেলায় প্রযুক্তিনির্ভর জীবনধারার নানা উপাদান তুলে ধরা হবে। এছাড়াও  ‘ইন্টারনেট অব থিংস’ নিয়ে দেশীয় প্রতিষ্ঠান ও তরুণ উদ্যোক্তাদের নানা উদ্যোগ দেখানো হবে মেলায়।

বিসিএসের সভাপতি এ এইচ এম মাহফুজুল আরিফ জানান, সফটওয়্যার ছাড়া যেমন হার্ডওয়্যার অচল, তেমনি হার্ডওয়্যার ছাড়া সফটওয়্যারেরও কোনো মূল্য নেই। আবার এই দুটি অনুষঙ্গ থাকার পরও যদি এর ব্যবহার জানা না থাকে, তবে সব প্রচেষ্টাই বৃথা যায়। এই সীমাবদ্ধতা অতিক্রম করতেই বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে একটি সম্মিলিত প্রয়াস—বাংলাদেশ আইসিটি এক্সপো।’ বিস্তারিত জানতে ভিজিট করুন: (www.ictexpo.com.bd) favicon594

Leave a Reply