টুইটার কর্মী ছাঁটাই করবে

টুইটার কর্মী ছাঁটাই করবে

নিউজ ডেস্ক: সাত বছর আগে বরখাস্ত হওয়ার পর সম্প্রতি মাইক্রোব্লগিং সোসাল সাইট টুইটারের নতুন প্রধান নির্বাহী হয়ে ফিরে এসেছেন সহপ্রতিষ্ঠাতা জ্যাক ডরসি। আর এসেই তিনি হৈচৈ ফেলে দিয়েছেন। নেমেছেন টুইটারের ভাগ্য পরিবর্তনে। তারই অংশ হিসাবে গত মঙ্গলবার ডরসি ঘোষণা দিয়েছেন, টুইটার থেকে ৩৩৬ কর্মীকে ছাঁটাই করা হবে, যা টুইটারের মোট কর্মীর ৮ শতাংশ। সংবাদ সিনেট ডটকম।

গত ৫ অক্টোবর প্রধান নির্বাহী হিসেবে টুইটারে যোগদানের পর এটাই ডরসির প্রথম পদক্ষেপ। তার এই পদক্ষেপে টুইটারের ৩৩৬ জন কর্মীর কর্ম জীবন কিছুটা চ্যালেঞ্জের মুখে পড়বে। কর্মীদের জন্য সিদ্ধান্তটা হতাশাজনক হলেও এমন সিদ্ধান্ত নেওয়ার যথাযথ কারণ রয়েছে। একসময় সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোর মধ্যে বিপুল জনপ্রিয় থাকলেও ফেসবুক অথবা হোয়াটসঅ্যাপের সঙ্গে তাল মেলাতে না পেরে সাম্প্রতিক সময়ে অনেকটেই পিছিয়ে পড়েছে টুইটার। টুইটারের প্রায় ৩১ কোটি ব্যবহারকারী থাকলেও সংখ্যাটা ফেসবুকের ১৪০ কোটি কিংবা ইনস্টাগ্রামের ৪০ কোটির তুলনায় নগন্য। তাই কর্তৃপক্ষ মরিয়া হয়ে চেষ্টা করছে সাইটের জনপ্রিয়তার বাড়াতে।

সম্প্রতি এক মেইলে টুইটারের কর্মীদের ডরসি জানান, ‘আমাদের অভিজ্ঞতাকে পুঁজি করে এগোতে হবে। মোমেন্টসের উদ্যোগটা আমাদের এগিয়ে যাওয়ার প্রথম ধাপ।’ উল্লেখ্য, কর্মী ছাঁটাইয়ের ঘোষণার আগে টুইটারে চার হাজার ১০০ জন কর্মী কাজ করতেন। favicon

Leave a Reply