একাধিক অ্যাকাউন্ট সুবিধা দিচ্ছে ফেসবুক মেসেঞ্জার

একাধিক অ্যাকাউন্ট সুবিধা দিচ্ছে ফেসবুক মেসেঞ্জার

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : ফেসবুকে চ্যাটের জন্য মোবাইল ব্যবহারকারীদেরকে ‘ফেসবুক মেসেঞ্জার’ অ্যাপটি ব্যবহার করতে হয়। তবে একটি মোবাইল থেকে কেবলমাত্র একটি অ্যাকাউন্টের জন্যই এই অ্যাপটি ব্যবহার করা যায়। আপনার মোবাইল থেকে ফেসবুক মেসেঞ্জার অ্যাপটিতে আপনি লগ-ইন করলে, অন্যকেউ আর আপনার মোবাইলের ফেসবুক মেসেঞ্জার অ্যাপটিতে তাদের ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করতে পারতেন না। কিংবা আপনার একাধিক ফেসবুক অ্যাকাউন্ট থাকলেও, মেসেঞ্জার শুধু একটি অ্যাকাউন্টের জন্য ব্যবহার করা যায়।

কিন্তু এবার ফেসবুক মেসেঞ্জারে একাধিক অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে বলে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। ফলে পরিবারের সদস্য কিংবা বন্ধুরা প্রয়োজনের সময় আপনার মোবাইলের ফেসবুক মেসেঞ্জার অ্যাপ থেকে তাদের ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবে। অর্থাৎ একটি ম্যাসেঞ্জার অ্যাপ দিয়েই একাধিক ব্যক্তি লগ-ইন করতে পারবে।

এছাড়া ২০১৩ সালে বন্ধ করে দেওয়া এসএমএস ফিচারটি ফেসবুক মেসেঞ্জারে আবারও ফিরিয়ে আনছে ফেসবুক কর্তৃপক্ষ। ফলে মেসেঞ্জার সুবিধার পাশাপাশি এসএমএস আদান-প্রদান করা যাবে। বর্তমানে পরীক্ষামূলকভাবে এসএমএস সুবিধাটি যুক্তরাষ্ট্রের কিছু অ্যান্ড্রয়েড মোবাইলে চালু করা হয়েছে। তবে এসএমএস ফিচারটি বিশ্বব্যাপী ফেসবুক মেসেঞ্জারে কবে নাগাদ উন্মুক্ত করা হবে, সে ব্যাপারে এখনো কিছু জানায়নি ফেসবুক কর্তৃপক্ষ।

তথ্যসূত্র: মেট্রো। favicon594

Leave a Reply