নতুন অনলাইন শিক্ষামাধ্যম বিওয়াইএলসিএক্স

নতুন অনলাইন শিক্ষামাধ্যম বিওয়াইএলসিএক্স

  • বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক

বিওয়াইএলসিএক্স নামে আধুনিক অনলাইন শিক্ষামাধ্যম চালু করেছে বাংলাদেশ ইয়ুথ লিডারশিপ সেন্টার (বিওয়াইএলসি)।

৫ সেপ্টেম্বর, বুধবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে নতুন এই প্ল্যাটফর্মটির উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে বলা হয়, বিওয়াইএলসিএক্সের ওয়েবসাইটে রয়েছে ভিন্ন ভিন্ন বিষয়ের ওপর ২৫টি কোর্স।

এ কোর্সগুলো বাংলাদেশের তরুণদের উপযোগী করে নেওয়ার বিশেষায়িত অনলাইন কোর্স যা তাদের নেতৃত্ব, পেশাদারত্ব এবং একবিংশ শতাব্দীর জন্য প্রয়োজনীয় দক্ষতা উন্নয়নে সহায়তা করবে।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট ইজাজ আহমেদ বলেন, ‘আমাদের ১০ বছরের নেতৃত্বে প্রশিক্ষণের অভিজ্ঞতার আলোকে আমরা চালু করেছি বিওয়াইএলসিএক্স, যা আমাদের কোর্সগুলো দেশের সব তরুণের জন্য সহজলভ্য করে তুলবে এবং তাদেরকে একবিংশ শতাব্দীর জন্য কর্মোপযোগী করে গড়ে তুলবে।’

অনুষ্ঠানে আয়োজকরা আরও জানান, বিওয়াইএলসিক্সের প্রিমিয়াম ব্যবহারকারীরা অনলাইনেও প্রশিক্ষকদের কাছ থেকে সহায়তা পাবেন এবং সরাসরি পরীক্ষা দেওয়ার সুযোগ পাবেন। এ ছাড়াও তাদের বিওয়াইএলসি অফিস অব প্রফেশনাল ডেভেলপমেন্টের সহায়তায় কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। কোর্স শেষে অংশগ্রহণকারীদের বিনামূল্যে সার্টিফিকেটও দেওয়া হবে।

ইজাজ আহমেদ জানান, চাহিদা ও গবেষণার ওপর ভিত্তি করে এবং ভবিষ্যৎ কর্মসংস্থানের জন্য প্রয়োজনীয় দক্ষতার উপযোগী করে সিরিয়াল আকারে কোর্স তৈরি করার পরিকল্পনাও বিওয়াইএলএক্স-এর রয়েছে। যার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ইনোভেশন অ্যান্ড ডিজাইন থিস্কিং, উদ্যোক্তা, ডাটা সায়েন্স , ব্যবসা পরিসংখ্যান, অথনৈতিক ব্যবস্থাপনা এবং ডিজিটাল মার্কেটিং।

উল্লেখ্য, বাংলাদেশ ইয়ুথ লিডারশিপ সেন্টার হচ্ছে দেশের প্রথম নেতৃত্ব প্রশিক্ষণ প্রতিষ্ঠান, যার লক্ষ্য হচ্ছে বিভিন্ন মাধ্যমের তরুণদের মধ্যে সংযোগ গড়ে তোলা এবং সঠিক নেতৃত্ব প্রশিক্ষণের মাধ্যমে তাদের সরকারি, বেসরকারি ও বিভিন্ন অলাভজনক খাতে কাজ করতে যোগ্য করে গড়ে তোলা।

Leave a Reply