‘জাপানে তথ্যপ্রযুক্তির চাকরির বাজার’

‘জাপানে তথ্যপ্রযুক্তির চাকরির বাজার’

  • ক্যারিয়ার ডেস্ক

দেশের শীর্ষস্থানীয় চাকরির পোর্টাল ‘স্কিল জবস’ ও জাপানের ‘জেবিনেট কর্পোরেশন’ এর আয়োজনে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আজ শনিবার (১৮ আগস্ট) ‘জাপানে তথ্যপ্রযুক্তির চাকরির বাজার’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের তথ্যপ্রযুক্তিতে স্নাতকসম্পন্ন অর্ধশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন এবং সেমিনার শেষে তাদের মধ্যে ২০জন স্পট রিক্রুটমেন্টের জন্য তাৎক্ষণিকভাবে মৌখিক পরীক্ষায় অংশ নেন।
সেমিনার পরিচালনা করেন জাপানের লোয়ার ইন্টারন্যাশনাল কোম্পানি লিমিটেডের আইটি বিভাগের প্রধান ওয়াতরু কোনাগাই এবং জেবিনেট কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. মিজানুর রহমান শাহীন। এসময় আরো উপস্থিত ছিলেন স্কিল জবসের ব্যবস্থাপক (অপারেশন ও প্রশাসন) মো. আব্দুল্লাহ-আল-মামুন বাদশা।

জাপানে ক্যারিয়ার গড়তে কিংবা উচ্চশিক্ষার উদ্দেশে যারা যেতে চান তাদের জন্য জেবিনেট কর্পোরেশন জাপানি ব্যবসার আদব কেতা সম্পর্কে বাংলাদেশিদেরকে ধারনা দিতে নানা কর্মসূচীর আয়োজন করতে যাচ্ছে। স্কিল জবস ইতিমধ্যে জেবিনেট কর্পোরেশনের সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। এখন থেকে জেবিনেটের এসব কোর্সের মার্কেটিং ও প্রমোশনের একক পার্টনার হবে স্কিল জবস এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি হবে পরীক্ষা কেন্দ্র।

Sharing is caring!

Leave a Comment