ড্যাফোডিলে ‘স্পট রিক্রুটমেন্ট ’ অনুষ্ঠিত

ড্যাফোডিলে ‘স্পট রিক্রুটমেন্ট ’ অনুষ্ঠিত

  • ক্যারিয়ার ডেস্ক

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ক্যারিয়ার ডেভলপমন্টে সেন্টার (সিডিসি) ও মাই আউটসোর্সিং লিমিটেডের যৌথ আয়োজনে আজ ১১ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ব্যাঙ্কুয়েট হলে ‘স্পট রিক্রুটমেন্ট’ কর্মসূচী ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান। ক্যারিয়ার ডেভলপমেন্ট সেন্টারের পরিচালক আবু তাহের খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন মাই আউটসোর্সিং লিমিটেডের পরিচালক রাইদ হোসেন। এছাড়া আরও উপস্থিত ছিলেন মাই আউটসোর্সিং লিমিটেডের জ্যেষ্ঠ মানবসম্পদ ব্যবস্থাপক সাবরিনা হোসেন, জ্যেষ্ঠ ব্যবস্থাপক সরদার মঈন উদ্দিন, প্রকল্প নির্বাহী মো. রাফিদ করিম ও আফরোজা তাহসিন লুবনা।

মাই আউটসোর্সিং লিমিটেডের কাস্টমার সার্ভিস, ট্রেইনি অফিসারসহ বিভিন্ন পদে কর্মী নিয়োগের উদ্দেশ্যে এ কর্মসূচীর আয়োজন করা হয়। এতে প্রায় অর্ধ শতাধিক শিক্ষার্থী জীবনবৃত্তান্ত জমা দেন এবং সেমিনার শেষে সাক্ষাৎকার পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদেরকে পরবর্তীতে বাংলাদেশ সরকারের স্কিল ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (এসইআইপি) অধীনে প্রশিক্ষণ প্রদান করা হবে এবং সফলভাবে প্রশিক্ষণ সম্পন্নকারী শিক্ষার্থীদেরকে বিভিন্ন পদে নিযোগ প্রদান করবে প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে প্রধান অতিথি মোহাম্মদ নূরুজ্জামান বলেন, বাংলাদেশে এখন সবচেয়ে সম্ভাবনাময় খাত হচ্ছে বিপিও। এ দেশের অর্থনৈতিক উন্নয়নে বর্তমানে কৃষি, তৈরি পোশাক ও বৈদেশিক মুদ্রার পরে সবচেয়ে বেশি অবদান রাখছে বিপিও। সুতরাং এখনই সময় বিপিও সেক্টরে ক্যারিয়ার গড়ার।

মোহাম্মদ নূরুজ্জামান বলেন, শিক্ষার্থীদেরকে কর্মপোযোগী রূপে গড়ে তুলতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি নানাভাবে কাজ করে যাচ্ছে। শুধু সনদ প্রদানই নয়, বরং একটি বেকারমুক্ত বাংলাদেশ গড়ে তোলাই ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির লক্ষ্য। এসময় তিনি শিক্ষার্থীদেরকে পড়াশোনার পাশাপাশি সফটস্কিল বাড়ানোর পারাশর্ম দেন।

সেমিনারের রিসোর্স পার্সন রাইদ হোসেন বলেন, ২০১২ সাল থেকে মাই আউটসোর্সিং কাজ করে যাচ্ছে। বর্তমানে এর কাজের পরিধি বহুগুণ বিস্তৃত হয়েছে। ফলে প্রচুর লোকবলের প্রয়োজন হচ্ছে। দেশে ও দেশের বাইরের বিভিন্ন বড় বড় প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করছে মাই আউটসোর্সিং। তাই মেধাবী মানবসম্পদ নিয়োগের উদ্দেশ্যে তারা ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে এই স্পট রিক্রুটমেন্ট কর্মসূচির আয়োজন করেছেন।

উল্লেখ্য, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ক্যারিয়ার ডেভলপমেন্ট সেন্টার নিয়মিতভাবে স্পট রিক্রুটমেন্ট কর্মসূচির আয়োজন করে আসছে। আজকের আয়োজনটি ছিল ৬ষ্ঠ আয়োজন। এর আগে ডিজিকন টেকনোলজিস, অগমেটিক্স ও স্কয়ার গ্রুপসহ বেশ ক’টি প্রতিষ্ঠান ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে স্পট রিক্রুটমেন্ট কর্মসূচি পরিচালনা করেছে।

Leave a Reply