হুইল চেয়ার ক্রিকেটে বাংলাদেশের শিরোপা জয়

হুইল চেয়ার ক্রিকেটে বাংলাদেশের শিরোপা জয়

  • স্পোর্টস ডেস্ক

ভারতের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে জয়ের পর ত্রিদেশীয় ম্যাচের শিরোপাও নিজেদের করে নিয়েছে বাংলাদেশ হুইল চেয়ার ক্রিকেট দল। শিরোপাজয়ী এই দলে আছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দুই শিক্ষার্থী—তানজুমুল ইসলাম তারেক ও উজ্জ্বল বৈরাগী।  শিরোপা জয়ী দলটিকে দেশে ফেরার আগে পশ্চিমবঙ্গের হাওড়া স্টেশনে সংবর্ধনা দিয়েছে রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা।

গত ২৯ মার্চ ২০ সদস্যের এই ক্রিকেট দলটি বাংলাদেশ থেকে কলকাতা আসে। প্রথমে ত্রিদেশীয় প্রতিবন্ধী ক্রিকেট প্রতিযোগিতায় অংশ নিতে মুম্বইয়ে গিয়েছিল এই বাংলাদেশ টিম। সেখানে একটি টি-টোয়েন্টি ম্যাচ হয়। ভারতকে হারিয়ে জয়ী হয় বাংলাদেশ। এরপর খেলা ছিল উত্তরাখণ্ডে। সেখানে ভারত-নেপাল-বাংলাদেশের মধ্যে এই ত্রিদেশীয় ক্রিকেট প্রতিযোগিতা হয়। বাকি দুই দেশকে হারিয়ে জয়ী হয় বাংলাদেশের এই দলটি।

ফাইনালে ভারতকে ৩৬ রানে হারিয়েছে লাল সবুজের প্রতিনিধিরা। টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৭৯ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাব দিতে নেমে ১৪৩ রানে গুটিয়ে যায় ভারত।

গান্ধী পার্কে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। টপ অর্ডারের প্রথম তিন ব্যাটসম্যানদের কেউই করতে পারেননি বড় স্কোর। তবে মিডল অর্ডারে উজ্জ্বল আর সাজ্জাদের ব্যাটিং দৃঢ়তায় চ্যালেঞ্জিং সংগ্রহ পায় সফরকারীরা। দু জনেই তুলে নেন ফিটটি। ৬ উইকেটে ১৭৯ রান করে বাংলাদেশ। জবাব দিতে নেমে ভারতের শুরুটা হয় মাঝারি মানের। তবে শেষ দিকে আর কেউ ভালো করতে না পারলে ১৪৩ রানে থামে তাদের ইনিংস। সর্বোচ্চ ৭৪ রান করেন সৌরভ।

Leave a Reply