বার্নাব্যু মহারণে রাতে মাঠে নামছে রিয়াল-পিএসজি

বার্নাব্যু মহারণে রাতে মাঠে নামছে রিয়াল-পিএসজি

  • রাকিবুল ইসলাম মিতুল

কে জিতবে ? রিয়াল নাকি পিএসজি? কে হবেন ম্যাচের নায়ক? পর্তুগিজ সুপারস্টার রোনালদো নাকি ব্রাজিলীয়ান গোল্ডেন বয় নেইমার। তারকায় ভরা দু’দল রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে নামবে আজ রাত পৌনে দুইটায়।

বেল-বেনজেমা-রোনালদোর ঝলকে আলোকিত হবে বার্নাব্যু নাকি নেইমার-কাভানি-এমবাপ্পের ম্যাজিক দেখবে বার্নাব্যু। তা দেখার জন্য মাত্র ৪৭ মিনিটেই শেষ সান্তিয়াগো বার্নাব্যুর লক্ষাধিক টিকেট। লড়াইটা যে মহারণে রূপ নিবে তা দু’দলের সমর্থকদের কাছ থেকেই বুঝা যাচ্ছে। পিএসজি ক্লাবের প্রেসিডেন্ট তো বলেই দিয়েছেন, রিয়াল বধ করতে পারলেই প্রতি প্লেয়ারকে ১ মিলিয়ন করে দিবেন।

এবার দেখা যাক দু’দলের সামর্থ্য। চলতি মৌসুমে খু্বই বাজে যাচ্ছে জিদান শিষ্যদের। লা-লীগায় চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার থেকে ১৭ পয়েন্ট পিছিয়ে লীগে তাদের অবস্থান ৪। আর কোপা দেল রে থেকে বিদায় নিয়েছে দুর্বল লেগানেসের কাছে হেরে। কিন্ত চ্যাম্পিয়ন্স লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বলে কথা। উয়েফা চ্যাম্পিয়নস লিগ এলেই ভয়ঙ্কর রূপে পরিণত হয় জিজুর শিষ্যরা। শেষ টানা দু’বার উয়েফা চ্যাম্পিয়নস লিগে চ্যাম্পিয়ন টিম রিয়াল। তাই টানা তিনবার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যই মাঠে নামবে লস ব্লাঙ্কসরা। অন্যদিকে নেইমার-কাভানি-এমবাপ্পে-ডি মারিয়ার চোখ ধাঁধানো পারফরমেন্স এ দুর্বার হয়ে উড়ছে পিএসজি। ফ্রেঞ্চ লিগে ১২ পয়েন্ট বেশি নিয়ে একক আধিপত্য বিস্তার করে যাচ্ছে নেইমারের পিএসজি। চলতি মৌসুমে হার মাত্র দুইটি। আর দলের তারকারা আছে তাদের দুর্দান্ত ফর্মে। কাভানি ২১ গোল করে আছে তার সেরা ফর্মে।

দু দলেই রয়েছে ইনজুরি সমস্যা। রিয়ালের হয়ে মাঠে নামতে পারছেন না ড্যানিয়েল ছেবালস। এছাড়াও কার্ড সমস্যা থাকায় মাঠে নামতে পারছেন না ডিফেন্ডার কার্ভাহাল। অন্যদিকে পিএসজির হয়ে খেলতে পারছেন না ডিফেন্ডার কুরজাওয়া।

সব ছাপিয়ে স্পট লাইট থাকবে দু’দলের দুই প্রাণভোমরার দিকে। রিয়ালের সুপারস্টার রোনালদো এবং পিএসজির গোল্ডেনবয় নেইমার।

যদিও এই মৌসুমের শুরুটা খুবই বাজে যাচ্ছিল রোনালদোর, কিন্ত শেষ ম্যাচে হ্যাট্টিক করে মহারণের আগে একটা হুংকার দিয়ে রাখলেন। তাছাড়া চ্যাম্পিয়নস লিগের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতাও পাঁচ বারের ব্যালন ডি অর বিজয়ী প্লেয়ার। অন্যদিকে রেকর্ড ট্রান্সফার ২২২ মিলিয়ন দিয়ে দলে ভিড়ানো নেইমার আছে তার ক্যারিয়ারের সেরা ফর্মে। আস্থার প্রতিদান দিয়ে যাচ্ছেন ম্যাচের পর ম্যাচ। এ পর্যন্ত ফ্রেঞ্চ লিগে ১৯ গোলের সাথে ১১ এসিস্ট করেছেন এই ব্রাজিলিয়ান খুদে জাদুকর। তাই মহারণের আগে দু দলের দুই প্রাণভোমরা ঝালিয়ে নিচ্ছেন নিজেদের মতো করেই।

জয় পরাজয় যাই হোক, জিততে হলে নিজেদের সম্পুর্ণ উজাড় করে দিতে হবে। লড়াইটা মুলত রিয়ালের পাওয়ার হাউস ফুটবল বনাম পিএসজির শৈল্পিক ফুটবল। ফুটবল প্রেমিরা শ্বাসরুদ্ধকর ম্যাচ দেখতে চেয়ে থাকবেন টিভির পর্দায়।

Leave a Reply