চেলসিকে হারিয়ে শিরোপা স্বপ্ন দেখছে লিভারপুল

চেলসিকে হারিয়ে শিরোপা স্বপ্ন দেখছে লিভারপুল

  • স্পোর্টস ডেস্ক

জমে উঠেছে ইংলিশ প্রিমিয়ার লীগ। ২০১৮/১৯ সিজনের বাকি আছে আর চার পাঁচটি ম্যাচ। এই পর্যায়ে এসেও বলা যাচ্ছে না কার হাতে উঠবে লীগ শিরোপা। পয়েন্ট তালিকার প্রথম স্থান যেন হয়ে উঠেছে ম্যাজিকাল চেয়ার। লীগ টেবিলের শীর্ষ স্থানে আজ ম্যান সিটিতো কাল লিভারপুল। দোর্দন্ডপ্রতাপে এগিয়ে যাচ্ছে দুই দলই। লীগে এখনো পর্যন্ত লিভারপুল খেলেছে ৩৪ ম্যাচ আর সিটি ৩৩।

গতকাল সুপার সানডের রাতে নিজেদের মাঠে চেলসিকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে লিভারপুল। এই জয়ে আবারো ম্যান সিটিকে পেছনে ফেলে উঠে এসেছে পয়েন্ট তালিকার শীর্ষে।

চেলসির মুখোমুখি হওয়ার আগে লিভারপুলের সামনে ছিল এক কঠিন সমীকরণ। ক্রিস্টাল প্লেসকে হারিয়ে লিভারপুলের সমান ম্যাচ খেলে টেবিলের একে উঠে গিয়েছিল ম্যানচেস্টার সিটি। তার উপর রেড বাহিনীদের চোখ রাঙ্গাচ্ছিল অতীত ইতিহাস, চেলসির বিপক্ষে সর্বশেষ পাঁচ ম্যাচ জয়হীন আর ২০১৪ সালে লীগের এমন অবস্থায় চেলসির সাথে হেরে শিরোপা দৌড় থেকে ছিটকে গিয়েছিল। তাই ফর্মে ফেরা চেলসিকে নিয়ে চিন্তার ভাঁজ পড়েছিল পুল কোচ জার্গেন ক্লপের। তবে সব ইতিহাস আর দুশ্চিন্তাকে পাশ কাটিয়ে জয় নিয়েই মাঠ ছাড়ে ক্লপের শিষ্যরা।

খেলার শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে লিভারপুল। একের পর এক আক্রমণ করেও গোলের মুখ খুলতে পারেনি কোন দলই। প্রথমার্ধ শেষ হয় গোল শূণ্য ড্রয়ে। দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় লিভারপুল। ৫১ মিনিটে হেন্ডারসনের এসিস্টে সাদিও মানের গোলে রেডরা পেয়ে যায় কাঙ্খিত লিড। দুই মিনিট পর লিভারপুলের মিসরীয় তারকা মোহাম্মদ সালাহর দুর্দান্ত গোলে স্কোর লাইন দাঁড়ায় ২-০ । ডিবক্সে সামান্য ঢুকে আচমকা শটে চেলসি গোল রক্ষক কেপা আরিবাজালাকে বোকা বানিয়ে গোল বারের উপরের কর্ণার গেসে বল জালে জড়ায়। পুল তারকা সালাহর এটা লীগ সিজনের ১৯ তম গোল
পিছিয়ে পড়ার পর খেলায় গতি বাড়ায় চেলসি, যার ফল স্বরূপ কয়েকটি গোলের সুযোগ তৈরি হয়। কিন্তু ফরোয়ার্ডদের ব্যার্থতা ডুবায় চেলসিকে। খেলার বাকি সময় আধিপত্য ধরে রেখে পুরো তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে ক্লপ বাহিনী।

এই জয়ে শিরোপা জেতার ক্ষেত্রে আরেক ধাপ এগিয়ে গেলো লিভারপুল। লীগের বাকি ম্যাচ গুলোয় কাগজে কলমে তেমন কঠিন প্রতিপক্ষ নেই। অপর দিকে ম্যান সিটির ম্যাচ আছে টটেনহাম, ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে। তাই রেড সমর্থকদের এখন নিজেরা ম্যাচ না হেরে সিটির হোচট খাওয়ার প্রার্থনা করতে হবে। যদি পুল সমর্থকদের চাওয়া মিলে যায়, লীগে লিভারপুল না হারে এবং সিটি হোচট খায় তবে দীর্ঘ ২৮ বছর পর আবারো ইংলিশ প্রিমিয়ার লীগের শিরোফা উঠবে ঐতিহ্যবাহী দলটির হাতে।

Leave a Reply