ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে নবীন শিক্ষকদের ওরিয়েনটেশন

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে নবীন শিক্ষকদের ওরিয়েনটেশন

  • ক্যাম্পাস ডেস্ক

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ফল-২০১৭ সেমিস্টারে যোগদানকৃত ৬৫ জন পূর্ণকালীন শিক্ষকের ওরিয়েন্টেশন অনুষ্ঠান আজ (৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ব্যাংকুয়েট হলে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ এম ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাণিজ্য অনুষদের ডীন অধ্যাপক রফিকুল ইসলাম,  এলাইড হেলথ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. আহমেদ ইসমাইল মোস্তাফা এবং মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক এ. এম.এম. হামিদুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. গোলাম মওলা চৌধুরী, রেজিস্ট্রার প্রফেসর ড. প্রকৌশলী এ.কে.এম. ফজলুল হক ও বিজ্ঞান তথ্যপ্রযুক্তি অনুষদের ভারপ্রাপ্ত ডীন অধ্যাপক ড. সৈয়দ আকতার হোসেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন এইচ আর ডি আই এর ডীন প্রফেসর ড. ফরিদ  এ সোবহানী।

ওরিয়েন্টেশন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ এম ইসলাম বিশ্ববিদ্যালয়ের নানাবিধ সুযোগ সুবিধা কাজে লাগিয়ে এবং এর সঠিক ব্যবহারের মাধ্যমে শিক্ষার্থীদেরকে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় যোগ্য করে গড়ে তোলার ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখতে শিক্ষকদের দিকনির্দেশনা প্রদান করেন। তিনি বলেন, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় সবসময়ই ভালো কার্যক্রমকে স্বাগত জানায় এবং স্বচ্ছতা, জবাবদিহিতা ও শিক্ষার গুণগত মান নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে এবং গুণগত শিক্ষা প্রদানের জন্য শিক্ষকদের সব ধরনের সুযোগ সুবিধা প্রদানে বিশ্ববিদ্যালয় বদ্ধপরিকর।

তিনি আরোও বলেন, শিক্ষকতা পেশাটি হলো বিশ্বের সবচেয়ে সম্মানজনক একটি পেশা তাই শিক্ষকরা শিক্ষার্থীদের শুধু কোর্সের বিষয়গুলো সম্পর্কে পড়াবেন না বরং তাদেরকে প্রকৃত মানুষ হিসেবেও গড়ে তুলবেন। জ্ঞান হলো বিশ্বের সবচেয়ে শক্তিশালী জিনিস, তাই শিক্ষকদেরকে অবশ্যই বেশি করে জ্ঞান আহরণ করতে হবে এবং শিক্ষার্থীদের মাঝে তাদের জ্ঞানের আলো ছড়িয়ে দিতে হবে।favicon59-4

Leave a Reply