ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে বিশেষ সেশন

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে বিশেষ সেশন

  • ক্যাম্পাস ডেস্ক

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের নিয়মিত কোর্সের অংশ হিসেবে আজ ৭ অক্টোবর বিশ্ববিদ্যালয়েল ৭১ মিলনায়তনে ‘আর্ট অব লিভিং, কর্মসংস্থান দক্ষতা এবং উদ্যোক্তাসূলভ আচরণ’ শীর্ষক বিশেষ সেশন অনুষ্ঠিত হয়েছে। সেশন পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খান। এসময় আরো উপস্থিত ছিলেন স্টুডেন্টস অ্যাফেয়ার্সের পরিচালক সৈয়দ মিজানুর রহমান, এন্ট্রাপ্রেনারশিপ বিভাগের প্রধান সৈয়দ মারুফ রেজা, ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ শিবলি শাহরিয়ার, প্রভাষক মোঃ এজাজ-উর-রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

মোঃ সবুর খান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, প্রত্যেকের উচিত একটু ভিন্নভাবে চিন্তা করা। যারা গতানুগতিক চিন্তার বাইরে কিছু ভাবতে পেরেছেন, তারাই জীবনে সফল হয়েছেন। এসময় তিনি শিক্ষার্থীদেরকে তাদের চিন্তা ও জীবন দর্শন পরিবর্তনের পরামর্শ দেন। মোঃ সবুর খান বলেন, ক্যারিয়ারে সফল হতে হলে তোমাদের অবশ্যই একটি ক্যারিয়ার পরিকল্পনা ও ক্যারিয়ার লক্ষ্য থাকতে হবে। লক্ষ্য ও পরিকল্পনাবিহীন কোনো উদ্যোগ সফল হতে পারে না। পৃথিবীতে এমন কোনো নজির নেই। জীবনে সফল হতে হলে ইতিবাচক চিন্তার অধিকারী হতে বলেও মন্তব্য করেন তিনি।

মোঃ সবুর খান আরো বলেন, তোমাদের চারপাশে অসংখ্য সুযোগ ছড়ানো রয়েছে। চোখ কান খোলা রাখলেই এসব সুযোগকে কাজে লাগিয়ে সফল হওয়া সম্ভব। মোঃ সবুর খান প্রতিটি সমস্যাকে এক একটি সুযোগ বলে মন্তব্য করেন। তিনি বলেন, সমস্যাকে মোকাবেলা করতে পারলেই তা সুযোগে পরিণত হয়।

এন্ট্রাপ্রেনারশিপ বিভাগের শিক্ষার্থীদের সামনে ‘উদ্যোক্তাসূলভ আচরণ’ শীর্ষক একটি সেশন পরিচালনা করেছেন মোঃ সবুর খান।এ সেশনে তিনি নবীন উদ্যোক্তাদের আচরণ কেমন হওয়া উচিত সে বিষয়ে বিশদ ব্যাখা প্রদান করেন। মোঃ সবুর খান বলেন, তুমি যদি সফল উদ্যোক্তা হতে চাও, তোমাকে অবশ্যই তোমার আচরণ পরিবর্তন করতে হবে। তোমাকে ২৪ ঘণ্টাই একজন উদ্যোক্তার মতো আচরণ করতে হবে। এসময় তিনি বলেন, উদ্যোক্তা হিসেবে সফল হওয়ার জন্য বাংলাদেশে প্রচুর সুযোগ রয়েছে, যেমন: বিজ ব্যবসা, ছাদ বাগান ইত্যাদি। এসব সুযোগ থেকে যেকোনো একটি সুযোগ গ্রহণ করে শিক্ষার্থীদেরকে এখনই কাজে নেমে পড়ার আহ্বান জানান মোঃ সবুর খান।favicon59-4

Leave a Reply