প্রতিবেদন লিখন প্রতিযোগিতায় বিজয়ী ঢাকা বিশ্ববিদ্যালয়

প্রতিবেদন লিখন প্রতিযোগিতায় বিজয়ী ঢাকা বিশ্ববিদ্যালয়

  • ক্যাম্পাস ডেস্ক

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগ ও ফ্রেডরিক ন্যুম্যান ফাউন্ডেশন ফর ফ্রিডম বাংলাদেশ (এফএনএফ) আয়োজিত রিপোর্ট লিখন প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দল চতুষ্কোণ। প্রতিযোগিতায় প্রথম রানার আপ ও দ্বিতীয় রানার আপ হয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দল ‘নেইভে’ ও ‘থ্রি মাসকেটার্স’। পুরস্কার হিসেবে চ্যাম্পিয়ন দল পেয়েছে ২৫ হাজার টাকা এবং প্রথম রানার আপ ও দ্বিতীয় রানার আপ পেয়েছে যথাক্রমে ২০ হাজার ও ১৫ হাজার টাকা, সার্টিফিকেট ও সম্মাননা।

গত ৮ নভেম্বর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ব্যাঙ্কুয়েট হলে ‘যানজট : আমাদের নিত্যসঙ্গী’ শীর্ষক এ প্রতিবেদন লিখন প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাকের অ্যাডভোকেসি বিভাগের প্রোগ্রাম সমন্বয়ক সদরুল হাসান মজুমদার। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহবুব উল হক মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক এ এম এম হামিদুর রহমান, স্টুডেন্ট অ্যাফেয়ার্সের পরিচালক সৈয়দ মিজানুর রহমান, সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের প্রধান সেলিম আহমেদ ও এফএনএফ বংলাদেশের কান্ট্রি প্রতিনিধি ড. নাজমুল হোসেন।

প্রতিবেদন লিখন প্রতিযোগিতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৪টি দল অংশগ্রহণ করে। সেখান থেকে শীর্ষ পাঁচ দল চূড়ান্ত পর্বে প্রতিযোগিতা করে। প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন জ্যেষ্ঠ সাংবাদিক ফিরোজ চৌধুরী, শিক্ষাবিদ সজীব সরকার এবং ড. নাজমুল হোসেন।

Leave a Reply