ড্যাফোডিলে হবে ‘আইসিএসকিউসিসি-২০১৮’

ড্যাফোডিলে হবে ‘আইসিএসকিউসিসি-২০১৮’

  • ক্যাম্পাস ডেস্ক

‘বৈশ্বিক শান্তি ও টেকসই উন্নয়নের জন্য মানসম্মত শিক্ষা’ প্রতিপাদ্যকে সামনে রেখে আগামী ৩-৬ মে ড্যাফোডিল ইন্টান্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস আশুলিয়ায় অনুষ্ঠিত হবে ২১তম ইন্টারন্যাশনাল কনভেনশন অন স্টুডেন্টস কোয়ালিটি কন্ট্রোল সার্কেল-২০১৮ (আইসিএসকিউসিসি)। বাংলাদেশ সোসাইটি ফর টোটাল কোয়ালিটি ম্যানেজমেন্ট (বিএসটিকিউএম)-এর উদ্যোগে এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ওয়াল্ড কাউন্সিল ফর  টোটাল কোয়ালিটি এন্ড এক্সেলেন্স ইন এডুকেশন( ডবিøউসিটিকিউইই) এর সহযোগিতায় বাংলাদেশে এ আন্তর্জাতিক কনভেনশনের আয়োজন করা হবে। কনভেনশনে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, শ্রীলংকা, নেপাল, পাকিস্তান ও মোরিশাসের ৫০০ শিক্ষার্থীসহ বিভিন্ন দেশের মোট ১ হাজার শিক্ষার্থী ও প্রতিনিধি অংশগ্রহণ করবে।

কনভেনশনের মূল উদ্দেশ্য হচ্ছে শিক্ষার্থীদের মাঝে টোটাল কোয়ালিটি ম্যানেজমেন্ট সম্পর্কে সচেতনতা বাড়ানো ও শিক্ষা প্রতিষ্ঠানে গুনগত মানোন্নয়ন ও আধুনিক তথ্যপ্রযুক্তির সর্বশেষ উন্নয়ন সম্পর্কে অবহিত করার পাশাপাশি শিক্ষা প্রতিষ্টান সমূহে টোটাল কোয়ালিটি ম্যানেজমেন্ট বাস্তবায়নের বিভিন্ন বিষয় বিনিময় করা।

আইসিএসকিউসিসি-২০১৮ এর আয়োজক কমিটির প্রথম সভা আজ সোমবার (২ এপ্রিল) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস আশুলিয়ায় অনুষ্ঠিত হয়েছে। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনভিার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহবুব উল হক মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিএসটিকিউএম-এর সভাপতি এ এম এম খায়রুল বাশার, বিএসটিকিউএম-এর সহসভাপতি অধ্যাপক ড. এম আর কবির, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার অধ্যাপক ড. প্রকৌশলী এ কে এম ফজলুল হক, স্থায়ী ক্যাম্পাসের ডিন অধ্যাপক ড. মোস্তফা কামাল, ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের পরিচালক অধ্যাপক ড. মো. ফখরে হোসেন, সহ-সভাপতি ফাতেমা মজিদ,  সচিব জাকিয়া সুলতানা, যুগ্মসচিব মো. নুরুজ্জামান তালুকদার, কোষাধ্যক্ষ এম এম কবির, বিএসটিকিউএম-এর আজীবন সদস্য অধ্যাপক এ ফারুক আহমেদ আলোচনায় অংশগ্রহণ করেন।

Leave a Reply