ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে ‘বৈশাখ পার্বণে-১৪২৫’ উদযাপিত

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে ‘বৈশাখ পার্বণে-১৪২৫’ উদযাপিত

  • ক্যাম্পাস ডেস্ক

বাংলা নববর্ষ ১৪২৫ উদযাপন উপলক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) ক্লাবসমূহ এবং এলিট পেইন্ট যৌথভাবে বৃহৎ পরিসরে পালন করেছে দুই দিনব্যাপী ‘বৈশাখ পার্বণে-১৪২৫’উৎসব। ১৪ এপ্রিল সকালে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গন থেকে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য ও উপ-উপাচার্য অধ্যাপক ড. এস. এম. মাহবুব উল হক মজুমদারের নেতৃত্বে বের হয় মঙ্গল শোভাযাত্রা। এবারের মঙ্গল শোভাযাত্রায় ছিল প্রতীকী বাঘ, ইলিশ, পেঁচা ছাড়াও বাঙালির সংস্কৃতি ও ঐতিহ্যের নানা অনুষঙ্গ, মুখোশ, বাঙালি সাজ-সজ্জার বর্তমান প্রেক্ষাপটে নানা অশুভ শক্তি দূর করার বিভিন্ন সচেতনতামূলক প্ল্যাকার্ড। বর্ষবরণে এছাড়াও ছিল গানে গানে নববর্ষ বরণ, মেহেদি উৎসব, পুঁথিপাঠ, কনসার্টসহ আরো অনেক কিছু।

আলপনা উৎসবের উদ্বোধন করছেন সাবেক প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. গোলাম রহমান ও কথাসাহিত্যিক আনিসুল হক। ছবি: ডিআইইউ ফেসবুক পাতা।

এর আগে ১৩ এপ্রিল রাত থেকে ১৪ এপ্রিল ভোর পর্যন্ত ধানমন্ডি ২৭ নম্বর থেকে রাসেল স্কয়ার পর্যন্ত রাস্তাজুড়ে আল্পনা আঁকে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আলপনা উৎসবের উদ্বোধন করেন বাংলাদেশের সাবেক প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. মো. গোলাম রহমান এবং দেশের বিশিষ্ট লেখক, চিত্রনাট্যকার, ঔপন্যাসিক ও সাংবাদিক জনাব আনিসুল হক।

Leave a Reply