ড্যাফোডিলে ‘স্কাউট ওন’ ও সনদ বিতরণ

ড্যাফোডিলে ‘স্কাউট ওন’ ও সনদ বিতরণ

  • ক্যাম্পাস ডেস্ক

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এয়ার রোভার স্কাউট গ্রুপের উদ্যোগে গত ৭ জুন ‘স্কাউট ওন’ ও ‘সনদ বিতরণ’ অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়ের ব্যঙ্কুয়েট হলে অনুষ্ঠিত হয়েছে। সাবেক এবং বর্তমান রোভার সদস্যদের অংশগ্রহণে মুখরিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্কাউট ব্যক্তিত্ব বেডেন পাওয়েল ফেলো ও বিজিইএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজির উপাচার্য প্রফেসর ড. নিজামুদ্দিন আহমেদ। ডিআইইউ এয়ার রোভার স্কাউট গ্রুপের সভাপতি এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস এয়ার অঞ্চলের  সাধারণ সম্পাদক ফ্লাইট লে. শাহ আলম ও বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের সহযোগী ডীন অধ্যাপক ড. ফারহানা হেলাল মেহতাব। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডিআইইউ এয়ার রোভার স্কাউট গ্রুপের কোষাধ্যক্ষ ও বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন সহকারি পরিচালক (জনসংযোগ) মো. অনোয়ার হাবিব কাজল ও রোভার স্কাউট লিডার ফারহানা রহমান সেতু (পি আর এস)।

প্রধান অতিথিরি বক্তব্যে প্রফেসর ড. নিজামুদ্দিন আহমেদ বলেন, স্কাউট আন্দোলনের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের পেশাগত দক্ষতা বৃদ্ধির পাশাপাশি উন্নত চরিত্র গঠনের মাধ্যমে দেশ ও জাতির বৃহত্তর কল্যাণ সাধন করতে পারে। তিনি ডিআইইউ এয়ার রোভার ইউনিটের বিভিন্ন কর্মকান্ডের প্রশংসা করে বলেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি রোভার স্কাউট আন্দোলনে সম্পৃক্ত হয়ে ইতিমধ্যে বেশ কিছু সাফল্য অর্জন ও  উদাহরণ সৃষ্টি করেছে যা অন্যান্য বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর জন্য অনুকরণীয় হবে। তিনি স্কাউট আন্দোলনে রোভারদের আরো বেশী সক্রিয় ও অংশীদারীত্ব বাড়ানোর উপর জোর দেন।

সভাপতির বক্তব্যে প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম বলেন, স্কাউটিং রোভারদের সুশৃংখল জীবন পরিচালনার শিক্ষা  দেয় ও নেতৃত্ব গুণ বিকাশে সহায়তা করে। স্কাউটিং এর মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে কাজ করার বিশাল সুযোগ রয়েছে। তিনি রোভারদের স্কাউটের মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে পরিপূর্ণ মানবজীবন গড়ে তুলে মানবসেবায় নিবেদিত হওয়ার আহ্বান জানান। অনুষ্ঠানে সাবেক এবং বর্তমান মিলে প্রায় ১৫০জন রোভার সদস্য উপস্থিত ছিলেন।

Leave a Reply